শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৩৫ রাত
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টোকিও উৎসবে লড়বে ইরানের ‘তৃতীয় বিশ্বযুদ্ধ’

রাশিদ রিয়াজ: আসন্ন ৩৫তম টোকিও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিদ্বন্দ্বিতা করবে ইরানি ছবি ‘তৃতীয় বিশ্বযুদ্ধ’। ২০২৩ সালের অস্কারে আন্তর্জাতিক ফিচার পুরস্কারের জন্য চলচ্চিত্রটি জমা দিয়েছে ইরান।

‘তৃতীয় বিশ্বযুদ্ধ’ ইতালির ৭৯তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্র হিসেবে ওরিজোন্তি পুরস্কার লাভ করেছে।

টোকিও উৎসবের আনুষ্ঠানিক প্রতিযোগিতা বিভাগে চলচ্চিত্রটি দেখানো হবে। জাপানের রাজধানীতে ২৪ অক্টোবর থেকে ২ নভেম্বর এই আন্তর্জাতিক উৎসব অনুষ্ঠিত হবে।

 ভেনিসে ছবিটি সেরা অভিনেতার পুরস্কারও জিতেছে।

গত সপ্তাহের শুরুতে ইরান ৯৬তম একাডেমি পুরস্কারের আন্তর্জাতিক প্রতিযোগিতায় দেশটির প্রতিনিধিত্ব করার জন্য হুমান সেয়েদি পরিচালিত ‘তৃতীয় বিশ্বযুদ্ধ’ বেছে নিয়েছে। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়