শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০২৪, ১২:২৩ রাত
আপডেট : ২৪ এপ্রিল, ২০২৪, ০৩:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এফডিসিতে মারধর: ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের, শিল্পী সমিতির দুঃখপ্রকাশ

মারুফ হাসান: [২] শিল্পী সমিতির শপথ অনুষ্ঠানে হামলার শিকার হন সাংবাদিকরা, আহত হয়েছেন ২০ জন। সুবিচার চেয়ে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়ে শিল্পী সমিতির সকল সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন তারা। বুধবার সকাল থেকে এই আল্টিমেটাম কার্যকর হবে।  

[৩] এরই মধ্যে হামলার শিকার সাংবাদিকদের চিকিৎসার দায়িত্ব নিয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতি। ক্যামেরাসহ যেসব যন্ত্রাংশ এ ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে, তার জন্য ক্ষতিপূরণ দেবেন তারা। 

[৪] মঙ্গলবার রাতে গণমাধ্যমকর্মীদের একটি প্রতিনিধিদল চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে গিয়ে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে কথা বলেছেন। সমিতির নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগর ২৪ ঘন্টার মধ্যে পুরো ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ^াস দিয়েছেন। 

[৫] ঘটনার সূত্রপাত মঙ্গলবার সন্ধ্যায়। এফডিসিতে শপথ গ্রহণ শেষে সমিতির অফিসে খবরের কাগজ পত্রিকার সাংবাদিক মিঠুন আল মামুন সাক্ষাৎকার নিচ্ছিলেন ময়ূরীর মেয়ের। এসময় অভিনেতা শিবা শানু এই সাংবাদিককে বেরিয়ে যেতে বলেন। না যেতে চাইলে তাকে ধাক্কা দিয়ে অফিসে থেকে বের করে দেন। এসময় কয়েকজন সাংবাদিক সেখানে উপস্থিত হয়ে শিবা শানুকে থামাতে চান। শিল্পী সমিতির নেতা চিত্রনায়ক জয় চৌধুরী ‘মার মার’ বলে তেড়ে যান সাংবাদিকদের দিকে। শুরু হয় সাংবাদিক ও শিল্পীদের মধ্যে তুমুল মারামারি। পুরো এফডিসি পরিণত হয় রণক্ষেত্রে। মারামারিতে রক্তাক্ত হন কয়েকজন সাংবাদিক। 

[৬] মিঠুন আল মামুন বলেন, খল অভিনেতা শিবা শানু আমাকে জিজ্ঞেস করে কেন সাক্ষাৎকার নিচ্ছি। এরপরই তিনি আমার ওপর হামলা চালান। মারধর শুরু করেন। এ সময় কয়েকজন সাংবাদিক এগিয়ে এলে জয় চৌধুরী অশ্লীল গালি দিয়ে জুনিয়র শিল্পীদের মারধর করতে নির্দেশ দেন। জয় ও শিবা শানুর নেতৃত্বেই আমাদের উপর হামলা চালিয়েছে তারা। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়