শিরোনাম

প্রকাশিত : ০৪ মার্চ, ২০২৪, ০৮:২৭ রাত
আপডেট : ০৪ মার্চ, ২০২৪, ০৮:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইলিয়াস কাঞ্চনের জন্য কিছুই করতে পারিনি: সীমান্ত

শিমুল চৌধুরী ধ্রুব: [২] বিতর্ক, আলোচনা, সমালোচনা যেন পিছু ছাড়ছে না বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিকে নিয়ে। বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন নেতৃত্বাধীন ২০২২-২৪ মেয়াদের কমিটি নানা কারণে সমালোচিত। এরই মধ্যে কমিটির মেয়াদ শেষ। এবার নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন কাঞ্চন।

[৩] তার প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করে ভোটে পরাজিত হলেও কো-অপ্টের মাধ্যমে কমিটিতে জায়গা পান চলচ্চিত্র অভিনেতা সীমান্ত আহমেদ। তবে নিজের প্যানেলের সভাপতির ওপর অনেকটাই বিরক্ত এই অভিনেতা। জানান, ইলিয়াস কাঞ্চনের জন্য দুই বছর কাজ করতে পারেননি তারা।

[৪] সীমান্ত বলেন, সভাপতির অনুমতি ছাড়া তো কিছু করা সম্ভব না। আমরা কমিটিতে আসার পর সেভাবে আসলে কিছু করা হয়নি, করতে পারিনি। যখন শিল্পীরা বলে তোমাদের অনেক আশা নিয়ে ভোট দিয়েছি, তখন তাদের কিছু বলতে পারি না। শিল্পীদের জন্য কিছু করতে না পারায় তাদের মুখ দেখাতে পারি না।

[৫] এই অভিনেতা বলেন, অনেক উদ্যোগ নিলেও সভাপতি রাজি হয়নি। রোজার ঈদের পর ঈদ পুনর্মিলনী করতে চেয়েছিলাম এবং কোরবানির সময় শিল্পীদের জন্য গরু কোরবানি দিতে চেয়েছিলাম। এতে কাঞ্চন ভাইয়ের মত ছিল না। যার কারণে করতে পারিনি। আগ্রহ থাকলেও এমন অনেক কিছুই আমরা তার জন্য করতে পারিনি।

[৬] সীমান্ত আরো বলেন, উৎসবে শিল্পীদের চাহিদা তো থাকেই। দুই ঈদ, ইফতার এবং পিকনিক এর চেয়ে বেশি কিছু তো শিল্পীরা প্রত্যাশা করে না। এতেই অনেক শিল্পী ভাই-বোনেরা অনেক আনন্দ পায়। সব শিল্পীরা বছরের একটি পিকনিকের অপেক্ষা করে। বিশেষ করে কোরবানির ঈদ নিয়ে অনেক সমালোচনা হয়েছে। এ নিয়ে আমাকে শিল্পীদের অনেক মুখোমুখি হতে হয়েছিল। সভাপতির জন্য কোরবানি হয়নি।

[৭] কেন গরু কোরবানি দেব, ঈদের দিন কে থাকবে? সবার বাসায় কাজ আছে এমন নানা কথা। তারপরও ঈদের পর মিলনমেলা করার ইচ্ছে ছিল কিন্তু সেটা আর হয়ে উঠেনি। ওটা হলেও এত কথা হতো না। মোট কথা ইলিয়াস কাঞ্চনের জন্যই অনেক কিছু করতে পারিনি বললেন সীমান্ত।

[৮] ছোট ও বড় পর্দার অভিনেতা সীমান্ত আহমেদ। কখনও খল চরিত্রে আবার কখনও মজার মজার কমেডি চরিত্রে দেখা মেলে তার। আসন্ন নির্বাচনেও নিপুণের প্যানেল থেকে সম্পাদকীয় পদে নির্বাচনে অংশ নেয়ার আগ্রহ জানিয়েছেন তিনি। এরই মধ্যে সীমান্ত নির্বাচনের প্রস্তুতি পর্ব শেষ করেছেন বলে জানিয়েছেন।

[৯] চলতি বছরের ১৯ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এরই মধ্যে চলচ্চিত্রের সিনিয়র শিল্পী মিশা সওদাগর ও ডিপজল নিজেদের প্যানেল ঘোষণা দিয়েছেন। শোনা যাচ্ছে, নিপুণ প্যানেল গড়বেন অমিত হাসানকে সভাপতি করে। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়