শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ২৩ জানুয়ারী, ২০২৩, ০৬:২৭ বিকাল
আপডেট : ২৩ জানুয়ারী, ২০২৩, ০৬:২৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাষ্ট্রপতি নির্বাচন

মঙ্গলবার স্পীকারের সঙ্গে আলোচনায় বসবেন সিইসি: ইসি 

মো. জাহাংগীর আলম

এম এম লিংকন: দেশের ২২ তম রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে আলোচনার জন্য জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে মঙ্গলবার দুপুরে সাক্ষাৎ করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আইন অনুযায়ী ২৩ জানুয়ারি থেকে ক্ষণ গণনা শুরু হয়ে ২৩ ফেব্রুয়ারির মধ্যে এই নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। সোমবার ( ২৩ জানুয়ারি ) রাজধানীর নির্বাচন ভবনে কমিশন সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান। 

আইন অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচনের প্রধান নির্বাচন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন প্রধান নির্বাচন কমিশনার। আর এই নির্বাচনের ভোটার জাতীয় সংসদের সদস্যরা। সংসদে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থাকায় তাদের প্রার্থীর রাষ্ট্রপতি হওয়াটা নিশ্চিত। নির্ধারিত সময়ে রাষ্ট্রপতি নির্বাচন আয়োজনের কথা বলেছেন আইনমন্ত্রী আনিসুল হকও।

জাহাংগীর আলম বলেন, জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে সিইসি সাক্ষাতে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনার পর তফসিল ঘোষণার বিষয়ে জানানো হবে।

এর আগে দেশের পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে স্পিকারের সাক্ষাৎ চাওয়া হয়। জাতীয় সংসদ থেকে স্পীকারের সঙ্গে সাক্ষাতের দিন ঠিক করে একটি চিঠি পাঠান নির্বাচন কমিশনে।  

সবশেষ রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল হয় ২০১৮ সালের ২৫ জানুয়ারি। সেসময় ১৮ ফেব্রুয়ারি ভোটের তারিখ থাকলেও প্রার্থী একজন থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৬ ফেব্রুয়ারি দ্বিতীয় দফায় রাষ্ট্রপতি নির্বাচিত হন মো. আবদুল হামিদ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়