শিরোনাম
◈ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর ◈ বাংলাদেশ ব্রাজিল থেকে ইথানল নিতে পারে, যা তেলের চেয়ে অনেক সস্তা: রাষ্ট্রদূত ◈ যুক্তরাষ্ট্র সরে এলে বিশ্বরাজনীতিতে নেতৃত্ব দেবে কে: বাইডেন ◈ মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি ◈ উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ৬৪ নেতাকে কারণ দর্শানোর নোটিশ ◈ বর্ধিত ভাড়ায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ◈ মন্ত্রী ও এমপিদের নিকটাত্মীয়রা প্রার্থিতা প্রত্যাহার না করলে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে: ওবায়দুল কাদের  ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ বাংলাদেশে কাতারের বিনিয়োগ সম্প্রসারণের বিপুল সম্ভাবনা দেখছেন ব্যবসায়ীরা  ◈ হিট স্ট্রোকে রাজধানীতে রিকশা চালকের মৃত্যু

প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০২২, ০৬:০৩ বিকাল
আপডেট : ২৬ নভেম্বর, ২০২২, ০৬:১৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যন্ত্র নয়, পেছনে যারা থাকে তারাই দুষ্কর্ম করে: ইসি রাশেদা 

ইসি রাশেদা 

এম এম লিংকন, মোস্তাফিজার বাবলু : যন্ত্র কখনো খারাপ হয়না, যন্ত্রের পেছনে যারা থাকেন তারাই দুষ্কর্ম করে মন্তব্য করে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেন, ইভিএম এ কোন ত্রুটি নাই যন্ত্রের ভিতরে ম্যানুপুলেট করার কোন সুযোগও নাই। এটা নিশ্চিত হয়েই প্রায় দেড়শ আসনে জাতীয় নির্বাচন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে কর্মকর্তাদের বিশেষ প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে দুষ্কর্মকে প্রশ্রয় দেয়া হবেনা উল্লেখ করে রাশেদা সুলতানা বলেন, রংপুর সিটি নির্বাচনে ভোটারদের কেন্দ্রে আসতে কেউ বাধা দেয়ার চেষ্টা করলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করবে। এরপরও যদি ভোটে বাধা প্রদানের বিষয়ে অভিযোগ পাওয়া যায় ভোটের পরে হলেও তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুরের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন,সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন প্রমূখ।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী এই সিটিতে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১লা ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেয়া হবে ৯ ডিসেম্বর। ২৭ডিসেম্বর ২শ' ৩টি ভোট কেন্দ্রের ১৩শ' ৭টি কক্ষে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা

ভোটগ্রহণ করা হবে ইভিএম মেশিনে। গোপন কক্ষ ছাড়া সিসিটিভির আওতায় থাকবে ভোটকেন্দ্র। নির্বাচন কমিশনকে আস্তার জায়গায় নিয়ে আসতে সব ধরনের কাজ করা হচ্ছে বলে জানান ইসি রাশেদা সুলতানা।

এমএল/প্রতিনিধি/এএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়