শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৪৯ বিকাল
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৪৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বশেমুরকৃবিতে মাঠ দিবস ও কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী মেলা 

এ এইচ সবুজ, গাজীপুর: [২] বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) কৃষি প্রকৌশল বিভাগের আয়োজনে ও  বহিরাঙ্গন কার্যক্রমের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের গবেষণা মাঠে প্রফেসর ড. মো: মোস্তাফিজার রহমানের উদ্ভাবিত একটি চাকা চালিত লিভার অপারেটেড মাল্টিরো স্প্রেয়ার মেশিন ও একটি শক্তিচালিত মাল্টিরো স্প্রেয়ার মেশিন এর মাঠ দিবস ও বহিরাঙ্গন কার্যক্রমের আয়োজনে খামার শাখায় কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী শীর্ষক মেলা অনুষ্ঠিত হয়েছে।

[৩] মাঠ দিবস ও কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া।

[৪] বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের গবেষনা মাঠে অনুষ্ঠিত মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ এবং পরিচালক (গবেষণা) প্রফেসর ড. মো: আবিয়ার রহমান। 

[৫] অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর তাঁর উদ্বোধনী বক্তৃতায় বলেন, বর্তমান বাস্তবতায় আধুনিক কৃষি যন্ত্রপাতি ও প্রযুক্তির ব্যবহার আমাদের কৃষি এবং কৃষকের উন্নয়নের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। লিভার অপারেটেড মাল্টিরো স্প্রেয়ার মেশিন ও শক্তিচালিত মাল্টিরো স্প্রেয়ার মেশিন ব্যাপকভাবে কৃষকদের মাঝে ছড়িয়ে দিতে পারলে আমাদের কৃষক ও উৎপাদকের যেমন অর্থ, সময় ও শ্রমের সাশ্রয় হবে তেমনিভাবে উক্ত যন্ত্র ব্যবহারের ফলে ব্যবহারকারীর স্বাস্থ্যঝুঁকি হ্রাস পাবে।

[৬] বিশ্ববিদ্যালয়ের পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. ইমরুল কায়েসের সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবস ও কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী মেলায় কাউলতিয়া, ভাওরাইদ (গাজীপুর সদর), মার্তা (শ্রীপুর), উপজেলা থেকে আগত ৩০ জন কৃষক অংশগ্রহণ করেন। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়