শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:১২ বিকাল
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা কলেজ যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

ফয়সাল আহমেদ: [২] যুব রেড ক্রিসেন্ট ঢাকা কলেজ ইউনিটের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) অর্ধ দিনব্যাপী বংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগীতায় ঢাকা কলেজ প্রাঙ্গণে এ ক্যাম্পেইন পরিচালনা করা হয়। 

[৩] আয়োজকেরা জানান, যুব রেড ক্রিসেন্টের সদস্যরা নিয়মিত রক্ত দিয়ে থাকেন। নতুন সদস্যদের রক্তদানে আগ্রহী করাসহ সাধারণ শিক্ষার্থীদের মাঝে রক্তদানে উৎসাহিত করতে এ আয়োজন করা হয়েছে। ক্যাম্পেইনে প্রায় ৭৫ জনের বেশি রক্ত দান করে। এ সময় ডোনারদের একটি রেড ক্রিসেন্টের মগ, ডোনার কার্ড দেওয়া হয়।

[৪] অর্ধ দিনব্যাপী রক্তদান ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে ঢাকা কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেন বলেন, মানবসেবা মানুষের পরম ধর্ম। মানুষকে সেবা করার সৌভাগ্য সবার হয়না। যারা রেড ক্রিসেন্টের সঙ্গে যুক্ত আছেন তাদের এ সৌভাগ্য হয়। স্বেচ্ছায় রক্তদান একটি সেবা মূলক কর্মসূচি। রক্তদানে একটি মানুষের জীনব বেঁচে যেতে পারে। 

[৫] শিক্ষার্থীদের রক্তদানের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমার ক্যাম্পাসের শিক্ষার্থীদের আহ্বান করব, তোমরা স্বেচ্ছায় রক্তদান করবে। মানুষের সেবায় নিজেদের নিয়জিত রাখবে।

[৬] ঢাকা কলেজ যুব রেড ক্রিসেন্ট ইউনিটের দলনেতা মো. ফরিদুল ইসলাম বলেন, যুব রেড ক্রিসেন্ট ঢাকা কলেজের নিয়মিত কার্যক্রমের অংশ হল রক্তদান। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় সেচ্ছায় রক্তদান কার্যক্রম পরিচালোনা করে। যে কোন দুর্যোগের জন্য নিজেদের সবসময় প্রস্তুত রাখে আমাদের সদস্যরা। 

[৭] ঢাকা কলেজ যুব রেড ক্রিসেন্ট ইউনিটের সহকারী দলনেতা-১ মোজাম্মেল হক রাজীব বলেন, ঢাকা কলেজ ইউনিট দেশ জাতির কল্যাণে যে কোন দুর্যোগে আত্মনিয়োগ করে থাকেন। আমাদের সদস্যরা নিয়মিত রক্ত প্রদান করে আসছে। আজকের এই আয়োজনের মূল উদ্দেশ্য হল নতুন সদস্য ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে রক্তদানে উৎসাহ প্রদান করা। 

[৮] তিনি বলেন, রক্তের বিকল্প কেবল রক্তই, যেহেতু রক্ত কোন কারখানায় তৈরি হয় না। একটু মানবিক হয়ে যদি ৫ মিনিটে রক্ত দান করতে পারে, তাহলে বেঁচে যায় একটি প্রাণ।

[৯] ক্যাম্পেইনে এ ছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা কলেজ পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সেখ সাব্বির আহমেদ, ঢাকা কলেজ ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির রক্তবিভাগের ইনচার্জ ডা. জাহিদুর রহমানসহ যুব রেড ক্রিসেন্ট ঢাকা কলেজ ইউনিটের নেতৃবৃন্দ। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়