শিরোনাম
◈ ইসরায়েলে ইরানের ক্ষেপনাস্ত্র-ড্রোন হামলায়, ক্ষয়ক্ষতি ও আহত  ◈ ইসরাইলে ইরানের হামলায় যোগ দিলো হুতি ◈ সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি ২৩ নাবিক মুক্ত ◈ ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ছুড়েছে ইরান ◈ বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ◈ চার বছর পর বিধিনিষেধহীন মুক্ত পরিবেশে পহেলা বৈশাখ ◈ পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া ◈ নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণে বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ ◈ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী ◈ নতুন বছর মানে ব্যর্থতা পেছনে ফেলে সমৃদ্ধ আগামী নির্মাণ করা: মির্জা ফখরুল

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে মহান শহীদ দিবস পালিত

নুরুল আফছার: [২] মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। এ উপলক্ষ্যে কর্মসূচির মধ্যে ছিল প্রত্যুষে কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদের নেতৃত্বে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন। এরপর ভাষা আন্দোলনে শহীদদের স্মৃতির উদ্দেশ্যে প্রভাতফেরি শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। 

[৩] কলেজ বটতলায় অনুষ্ঠিত হয় সপ্তাহব্যাপী “বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৪” এর বিভিন্ন প্রতিযোগিতা। কলেজের ৭টি হাউসের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, গল্প বলা, দলীয় অভিনয়, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, আধুনিক সঙ্গীত, পল্লীগীতি, সমকালীন সঙ্গীত, দেয়াল পত্রিকা এবং চারু ও কারুকলা বিষয়ে অংশগ্রহণ করে। 

[৪] এই প্রতিযোগিতায় জুনিয়র শাখার ৩টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কুদরত-ই-খুদা হাউস এবং রানারআপ হয়েছে জসীমউদ্দীন হাউস। সিনিয়র শাখার ৪টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে লালন শাহ হাউস এবং রানারআপ হয়েছে নজরুল ইসলাম হাউস। 

[৫] প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন কলেজের অধ্যক্ষ। 

[৬] কর্মসূচির মধ্যে আরো ছিলো ভাষা আন্দোলনের সঙ্গে সঙ্গতি রেখে কবিতা, গল্প, সৃজনশীল লেখা ও চিত্রাঙ্কন করে শেখ রাসেল দেয়ালিকায় উপস্থাপন; কালো ব্যাজ ধারণ এবং কলেজের কেন্দ্রীয় মসজিদে যোহরের নামাজ বাদ শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এনএ/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়