শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে মহান শহীদ দিবস পালিত

নুরুল আফছার: [২] মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। এ উপলক্ষ্যে কর্মসূচির মধ্যে ছিল প্রত্যুষে কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদের নেতৃত্বে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন। এরপর ভাষা আন্দোলনে শহীদদের স্মৃতির উদ্দেশ্যে প্রভাতফেরি শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। 

[৩] কলেজ বটতলায় অনুষ্ঠিত হয় সপ্তাহব্যাপী “বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৪” এর বিভিন্ন প্রতিযোগিতা। কলেজের ৭টি হাউসের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, গল্প বলা, দলীয় অভিনয়, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, আধুনিক সঙ্গীত, পল্লীগীতি, সমকালীন সঙ্গীত, দেয়াল পত্রিকা এবং চারু ও কারুকলা বিষয়ে অংশগ্রহণ করে। 

[৪] এই প্রতিযোগিতায় জুনিয়র শাখার ৩টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কুদরত-ই-খুদা হাউস এবং রানারআপ হয়েছে জসীমউদ্দীন হাউস। সিনিয়র শাখার ৪টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে লালন শাহ হাউস এবং রানারআপ হয়েছে নজরুল ইসলাম হাউস। 

[৫] প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন কলেজের অধ্যক্ষ। 

[৬] কর্মসূচির মধ্যে আরো ছিলো ভাষা আন্দোলনের সঙ্গে সঙ্গতি রেখে কবিতা, গল্প, সৃজনশীল লেখা ও চিত্রাঙ্কন করে শেখ রাসেল দেয়ালিকায় উপস্থাপন; কালো ব্যাজ ধারণ এবং কলেজের কেন্দ্রীয় মসজিদে যোহরের নামাজ বাদ শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এনএ/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়