শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:১৯ দুপুর
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইবিতে র‍্যাগিংয়ের অভিযোগ, তদন্তে একাধিক কমিটি

ফাইল ছবি

মোস্তাক মোর্শেদ ইমন, ইবি: [২] কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে লালন শাহ হলের ১৩৬ নম্বর গণরুমে রাতভর এক নবীন শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের অভিযোগের সত্যতা প্রমাণে হল ও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ভিন্ন দুইটি কমিটি গঠন করা হয়েছে।

[৩] মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। 

[৪] বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদন্ত কমিটিতে অধ্যাপক ড. দেবাশীষ শর্মাকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন আইন প্রশাসক অধ্যাপক ড. আনিচুর রহমান ও সহকারী প্রক্টর মিঠুন বৈরাগী।

[৫] এছাড়াও লালন শাহ হল প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন প্রদত্ত চারসদস্য বিশিষ্ট কমিটিতে আবাসিক শিক্ষক ড. আলতাফ হোসেনকে আহ্বায়ক ও হলের সহকারী রেজিস্ট্রার জিল্লুর রহমানকে সদস্য সচিব করা হয়েছে। চার সদস্য বিশিষ্ট হল কমিটির অন্যরা হলেন, আবাসিক শিক্ষক আব্দুল হালিম ও ড. হেলাল উদ্দিন। এছাড়াও উভয় কমিটিকে দ্রুততর সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেয়া হয়।

[৬] এর আগে, গত বুধবার (৭ ফেব্রুয়ারি) রাত ১২টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত এক জুনিয়র শিক্ষার্থীকে শারীরিকভাবে লাঞ্চনার অভিযোগ পায় প্রশাসন।

[৭] ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম অপু মিয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ ও লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে। এ ঘটনায় শুরুতে বিষয়টি মিটমাট করে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হলেও তা নজরে এসেছে প্রশাসনের।

[৮] এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ আজাদ বলেন, লিখিত অভিযোগ না পেলেও নিউজের ভিত্তিতে তদন্ত করার ক্ষমতা হাইকোর্টের নির্দেশনায় রয়েছে। তাই প্রশাসনের কমিটি বিষয়টি নিয়ে তদন্ত করবে। সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে। আমরা আবারও গণরুম গুলোতে এই কালচার নিয়ে অভিযান চালাবো।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়