শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:৪৩ দুপুর
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাবিতে বাঁধন -বেগম খালেদা জিয়া হল ইউনিট এর বৃক্ষরোপণ কর্মসূচি 

জাবিতে বাঁধন ও বেগম খালেদা জিয়া হল ইউনিট এর বৃক্ষরোপণ

তানভীর ইবনে মোবারক, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বাঁধন এর  রজতজয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী বৃক্ষরোপণ সপ্তাহ ২০২২ এর অংশ হিসেবে বেগম  খালেদা জিয়া হলে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর ) বিকাল ৫ টায় বাঁধন জাবি জোনের খালেদা জিয়া হল ইউনিট এর সাধারণ সম্পাদক সৃজনী সরকারের  সঞ্চালনায় হলের প্রভোস্ট তাহমিনা আক্তার কর্মসূচির উদ্বোধন  করেন।

সবুজে ঘেরা জাহাঙ্গীরনগর কে আরও সমৃদ্ধ ক্যাম্পাস এ পরিণত করতে বৃক্ষরোপণ এর জুড়ি নেই। জলবায়ু পরিবর্তনের প্রভাব বর্তমান বিশ্বে যে দুরাবস্থা তৈরি করছে তার মোকাবিলার অংশ বাঁধন প্রতিবছর এই আয়োজন করে থাকে। এসময় হলের আঙ্গিনায় বহেরা, হরিতকি, রঙ্গন, মেহেদী, নিম, আতা সহ নানা প্রজাতির বৃক্ষ রোপণ করা হয়।

এসময়ে বেগম খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ জনাব তাহমিনা আক্তার বলেন, মানবিক সংগঠন হিসেবে বাঁধন সবসময় ভালো কাজ করে আসছে। সবুজ ক্যাম্পাসকে আরও সবুজায়ন করার যে প্রচেষ্টা বাঁধন, খালেদা জিয়া হল ইউনিট নিয়েছে এজন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। এই কর্মকাণ্ডের সাথে নিজেকে সম্পৃক্ত করতে পেরে আমি আনন্দিত। ভবিষ্যতে বাঁধনের যেকোনো প্রয়োজনে সর্বোচ্চ সহযোগিতা হল প্রশাসন করবে।

এসময় বাঁধন, বেগম খালেদা জিয়া হল ইউনিটের সভাপতি মিনকিস নাহার তামান্না বলেন, 'বাঁধন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জোন কে সহযোগিতা করতে বেগম খালেদা জিয়া হল ইউনিট সবসময় প্রস্তুত। রজতজয়ন্তী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করতে পেরে আমরা আনন্দিত। আনন্দের মাত্রা আরও বাড়িয়ে দেওয়ার জন্য প্রভোস্ট ম্যামকে বিশেষ ধন্যবাদ জানাচ্ছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়