শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২৪, ১০:৫৩ রাত
আপডেট : ২৭ এপ্রিল, ২০২৪, ০২:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৯ মে পর্যন্ত বন্ধ চুয়েট: সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ফের আন্দোলনের ডাক শিক্ষার্থীদের 

শাহাদাত হোসেন, রাউজান (চট্টগ্রাম): [২] আগামী ৯ মে পর্যন্ত বন্ধ থাকবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।তবে খোলা থাকবে আবাসিক হল। হলে অবস্থান করতে পারবেন শিক্ষার্থীরা।

[৩] শুক্রবার সন্ধ্যায় সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেন কতৃপক্ষ। তবে, এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আবারও আন্দোলনে যাওয়ার ডাক দিয়েছে চুয়েট শিক্ষার্থীরা।

[৪] সড়ক দুর্ঘটনায় দুই সহপাঠী মৃত্যুর ঘটনার পর চুয়েটের শিক্ষার্থীরা টানা চারদিন আন্দোলনে অচল করে রাখে ক্যাম্পাস ও চট্টগ্রাম কাপ্তাই সড়ক। গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় চুয়েট। বিকেল ৫টার মধ্যে ছাত্র ও শুক্রবার সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

[৫] এরপর উত্তাল হয়ে উঠে ক্যাম্পাস, জব্দকৃত শাহ আমানতের দুইটি বাসের মধ্যে একটিতে আগুন, ভিসিসহ শিক্ষকদের অবরধ ও সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।এমন পরিস্থিতিতে রাতে শিক্ষার্থীদের সাথে একাডেমিক কাউন্সিল আবারও ২০ছাত্র প্রতিনিধি দল নিয়ে বৈঠকে বসে। সিদ্ধান্ত হয় হল ছাড়তে হবে না। আর একাডেমিক কার্যক্রমের বিষয়ে সিন্ডিকেট সিদ্ধান্ত দেবে বলে জানায়। এরপর রাত সাড়ে এগারোটা শিক্ষার্থীদের আন্দোলন সাময়িক স্থগিত করা হয়। 

[৬] বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির জানান, শুক্রবার বিকেলে সিন্ডিকেটের সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী ৯ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয় সব সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। তবে শিক্ষার্থীদের হল ত্যাগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একাডেমিক কার্যক্রম বন্ধ থাকলেও শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবেন। সন্ধ্যায় সিন্ডিকেট সভার এই সিদ্ধান্ত জানার পর শিক্ষার্থীরা সেটা প্রত্যাখ্যান করে ফের আন্দোলনের  ডাক দেয়। 

[৭] তবে, কী কারণে তারা এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে, সেটা কেউ পরিষ্কার করে জানাতে পারেনি। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়