শিরোনাম
◈ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী ◈ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী ◈ ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ পিলখানা মামলার বিচারে গাফিলতি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছাল ◈ মাতৃগর্ভের সন্তানের পরিচয় প্রকাশ করা যাবে না: হাইকোর্ট  ◈ গ্রামীণ টেলিকমসহ তার প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ কাউকে দেয়া যায় না: ড. ইউনূস   ◈ মুখ খুলে মানুষ গণতন্ত্রের কথা বলতে পারছে না: ড. ইউনূস  ◈ স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ রমজানের আগেই দাম বাড়লো চিনি, ছোলা, ডাল ও সবজির

প্রকাশিত : ১৮ নভেম্বর, ২০২৩, ০৮:৪৭ রাত
আপডেট : ১৮ নভেম্বর, ২০২৩, ০৮:৪৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিকি’র ৬০তম বর্ষপূর্তি ও বিনিয়োগ মেলা রোববার

মাজহারুল মিচেল: [২] বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির গৌরবময় যাত্রাকে সামনে রেখে ফরেন ইনভেস্টরস চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ফিকি) তাদের ৬০তম বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন করতে যাচ্ছে।

[৩] এ উপলক্ষ্যে রোববার (১৯ নভেম্বর) রাজধানীর হোটেল রেডিসন ব্লু-তে ২ দিনব্যাপী বর্ষপূর্তি এবং বিনিয়োগ মেলার আয়োজন করেছে ফিকি।

[৪] প্রধান অতিথি হিসেবে ২ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও, তিনি ‘ক্যাটালাইজিং গ্রেটার এফডিআই ফর ভিশন ২০৪১: প্রায়োরিটিজ ফর বিল্ডিং এ কনডিউসিভ ট্যাক্স সিস্টেম ইন বাংলাদেশ’ শীর্ষক একটি গবেষণা বই ও ‘ইএসজি স্ট্রেটেজিস অ্যান্ড ইমপ্যাক্ট ফ্রম দ্য মেম্বারস অব ফিকি’ শীর্ষক প্রকাশনার উদ্বোধন করবেন।

[৫] ফিকি’র প্রেসিডেন্ট নাসের এজাজ বিজয় বলেন, ‘আমরা ফিকি’র গৌরবময় যাত্রার ৬০ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছি। অনুষ্ঠানটি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রতিফলন সবার সামনে তুলে ধরবে। ১৯-২০ নভেম্বর ‘ফরএভার ফিউচারস ফরওয়ার্ড’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত অনুষ্ঠানটিতে আমাদের স্টেকহোল্ডার, নীতিনির্ধারক এবং সর্বসাধারণের অংশগ্রহনের জন্য আমন্ত্রণ জানাচ্ছি’।

[৬] অনুষ্ঠানের প্রথম দিন ‘গ্রিন ভ্যালু চেইন’ শীর্ষক একটি প্ল্যানারি সেশনের আয়োজন করা হয়েছে। সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক’র কো-চেয়ার ও প্রাক্তন মুখ্য সচিব ও মুখ্য সমন্বয়ক (এসডিজি) মো. আবুল কালাম আজাদ।

[৭] এছাড়াও আর উপস্থিত থাকবেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ’র ভাইস চ্যান্সেলর অধ্যাপক ইমরান রহমান, ফিকি’র চেয়ার ইএসজি কমিটি ও ডিরেক্টর জাভেদ আখতার, বিল্ড’র চেয়ারপারসন ও এম.সি’র প্রাক্তন সভাপতি ব্যারিস্টার নিহাদ কবির, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর আন্তর্জাতিক বিনিয়োগ প্রচার বিভাগের সদস্য মোহসিনা ইয়াসমিন, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) সভাপতি ব্যারিস্টার মো. সমীর সাত্তার, ইউএনডিপির আঞ্চলিক প্রতিনিধি স্টেফান লিলার, গ্রামীণফোন’র সিইও ইয়াসির আজমানসহ অনেকেই।

[৮] অনুষ্ঠানের দ্বিতীয় দিন গ্র্যান্ড বলরুমে ‘ইনভেস্টমেন্ট ক্লাইমেট: কারেন্ট ল্যান্ডস্কেপ অ্যান্ড মিশন ২০৪১’ শীর্ষক একটি পূর্ণাঙ্গ অধিবেশনের আয়োজন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে এতে উপস্থিত থাকবেন এইচপিএম’র প্রিন্সিপাল সেক্রেটারি মো. তোফাজ্জেল হোসেন মিয়া ও মূল বক্তব্য সঞ্চালনা করবেন ড. এম. মাসরুর রিয়াজ। সম্পাদনা: তারিক আল বান্না

এমএম/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়