শিরোনাম
◈ দক্ষিণ সিটিতে ২২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ করা হবে: মেয়র তাপস ◈ রমজানে নিত্যপণ্যের সাপ্লাই চেইন স্বাভাবিক রাখার আহ্বান: এফবিসিসিআই  ◈ পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির ◈ রমজানে বড় ইফতার পার্টির আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার: সংসদে প্রধানমন্ত্রী  ◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী  ◈ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া (ভিডিও)

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩, ০৬:৪৫ বিকাল
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০৬:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভিসা ও বিনিয়োগের নামে লাখ লাখ টাকা আত্মসাৎ করেন তিনি

নিজস্ব প্রতিবেদক: ভিসা ও বিনিয়োগের নামে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতের নাম আজিজুল হক সরকার (৩৫)।

সোমবার রাতে রাজধানীর মিরপুর মডেল থানাধীন সনি সিনেমা হল সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে ২টি অ্যান্ড্রয়েড ফোন, ৮টি ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড, ১টি কানাডিয়ান এনআইডি কার্ড, ৩টি ব্ল্যাংক ব্যাংক চেক ও ৪টি মোবাইল সিম উদ্ধার করা হয়েছে।

এটিইউ সদর দপ্তরের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মাহফুজুল আলম রাসেল জানান, গত ৯ সেপ্টেম্বর ইবাদত হোসেন ভূঁইয়া ইনফর্ম অ্যাটিইউ অ্যাপের মাধ্যমে অনলাইনে এটিইউর সাইবার ক্রাইম উইংয়ের কাছে একটি অভিযোগ পাঠান। সাইবার ক্রাইম উইং অভিযোগকারীকে থানায় মামলা করার পরামর্শ দেয়। আজিজুল হক সরকারের বিরুদ্ধে তিনি গত ৯ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করেন। এছাড়া আজিজুলের বিরুদ্ধে রাজধানীর রামপুরা থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

এটিইউ কর্মকর্তা বলেন, গ্রেপ্তার আজিজুল হক ‘নুসরাত আক্তার’ নামে ফেসবুক আইডি ব্যবহার করে বিভিন্নজনের সঙ্গে পরিচিত হতেন। সেই পরিচয়ের সূত্র ধরে কানাডায় বিনিয়োগ ও ভিসার প্রলোভন দেখিয়ে ইবাদত হোসেন ভূঁইয়ার সঙ্গে প্রতারণার মাধ্যমে নগদ ৮ লাখ টাকা আত্মসাৎ করেন।

এছাড়াও ফেসবুকে ভুয়া আইডি ব্যবহার করে অসংখ্য নারী ও পুরুষের সাথে সখ্য গড়ে তুলে কানাডার ইনভেস্টর ভিসা ও অস্ট্রেলিয়ার স্পন্সর ভিসার মাধ্যমে সিটিজেনশিপ পাইয়ে দেয়ার নামে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে আজিজুলের বিরুদ্ধে।

তিনি পুরুষের সঙ্গে নারীর নামে আইডি এবং মেয়েদের সঙ্গে পুরুষের নামে আইডি ব্যবহার করে প্রেমের সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে ভিসা প্রদানের নামে অর্থ আত্মসাৎ করতেন। এছাড়াও তিনি কানাডার সিটিজেনের নকল আইডি কার্ড ও জব আইডি কার্ড ব্যবহার করে বিভিন্ন ব্যবসায় বিনিয়োগের নামে প্রচুর মুনাফার লোভ দেখিয়ে অসংখ্য মানুষের সঙ্গে প্রতারণা করেন। তার বিরুদ্ধে ৮টি ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে প্রতারণার অর্থ লেনদেনের সঙ্গে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ার কথা জানান এটিইউ কর্মকর্তা মাহফুজুল আলম রাসেল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়