শিরোনাম
◈ ফরিদপুরে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষ, নিহত ১২  ◈ ইরানের হামলার জবাব দেবে ইসরায়েল: সেনাপ্রধান ◈ সৌদিতে কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ ঘোষণা ◈ শ্রম আইন লঙ্ঘনের সাজাপ্রাপ্ত মামলায় স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস ◈ ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ ◈ স্বাস্থ্যখাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী  ◈ কৃষি খাতে ১০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যে তিন  বছরে সাড়ে ৩৮ হাজার কোটি টাকা বরাদ্দ ◈ বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬.১ শতাংশ: এডিবি ◈ বাংলাদেশে পালিয়ে এসেছে বিজিপির ১৪ সদস্য ◈ ৬০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলার তালিকা প্রকাশ করুন: মির্জা ফখরুলকে ওবায়দুল কাদের

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০৫:০৭ বিকাল
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ০৫:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁদার টাকা না পেয়ে এসকেভেটরে অগ্নিসংযোগ

অগ্নিসংযোগকৃত এসকেভেটর

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া: দৌলতপুর উপজেলার মাদাপুর গ্রামে চাঁদার টাকা না পেয়ে সংঘবদ্ধ চাঁদাবাজচক্র ক্ষিপ্ত হয়ে সীমান্ত কনস্ট্রাকশনের এসকেভেটরে আগুন দিয়েছে বলে হেফাজত ও বিএনপি নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বুধবার (২৯ মার্চ) ছয় জনের নামে এবং অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করে সীমান্ত কনস্ট্রাকশনের ঠিকাদার ফিরোজ কায়সার দৌলতপুর থানায় মামলা করেছেন। 

জানা গেছে, কুষ্টিয়ার দৌলতপুরে হিসনা নদী খননে ঠিকাদারের কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে হেফাজত নেতা আশিকুজ্জামান বিন আখের ওরফে সুমন ও বিএনপি নেতা আসাদ। চাঁদার টাকা প্রদানে ঠিকাদার ফিরোজ কায়সার অস্বীকৃতি জানালে সোমবার (২৮ মার্চ) বিকেলে এসকেভেটরের ড্রাইভারকে বেধড়ক মারপিট করে এবং এসকেভেটরের চাবি কেড়ে নেয় সুমন ও বিএনপি নেতা আসাদসহ আরো ২০/২৫ জন। 

পরবর্তীতে দৌলতপুর থানায় বিষয়টি জানালে থানা পুলিশ চালককে উদ্ধার করেন। এরপর সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র অভিযুক্তকারীরা ক্ষিপ্ত হয়ে ঐদিন দিবাগত রাত তিনটার দিকে এসকেভেটরে আগুন দেয়। আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয়রা ভেড়ামারা ফায়ার সার্ভিসে খবর দিলে চারটার দিকে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছানোর আগেই এসকেভেটরের সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। এ ঘটনা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি শান্ত রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

এর আগে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের টেন্ডার কমিটির সভাপতি জেলা প্রশাসক ও সদস্য সচিব পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কর্তৃক দৌলতপুর হিসনা নদী খনন টেন্ডারের সর্বোচ্চ দরদাতা ইজারা প্রাপ্ত হয়ে ঘটনাস্থলে গেলে তার নিকট উক্ত আসামিরা ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে। ঠিকাদার টাকা দিতে অস্বীকার করলে তারা বিভিন্ন ধরনের চক্রান্ত ও হুমকি ধামকি দিতে থাকে। বিষয়টি গণমাধ্যম পর্যন্ত পৌঁছালে গণমাধ্যমকর্মীরা ঘটনাস্থলে গেলে তাদের উপর হামলা করে ও তাদের ক্যামেরা কেড়ে নেয়। 

এছাড়াও প্রধান আসামি আশিকুজ্জামান এর ফেসবুক আইডি পর্যালোচনা করে দেখা যায় তিনি সরকার বিরোধী এবং প্রশাসনবিরোধী নানা ধরনের অপপ্রচার চালাতে থাকে। এছাড়াও প্রশাসনের বিপক্ষে ও জঙ্গি, মৌলবাদ ও হেফাজতের পক্ষে সরকার ও রাষ্ট্র বিরোধী উস্কানিমূলক ফেসবুক পোস্ট দিতে থাকে। তাছাড়াও নির্বিঘ্নে এলাকাতে অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত করতে থাকে। এলাকায় তার নামে একাধিক রিপোর্ট রয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে মুঠোফোন বন্ধ থাকায় আশিকুজ্জামান বিন আখের ওরফে সুমন ও বিএনপি নেতা আসাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে দৌলতপুর থানার (ওসি) মজিবর রহমান বলেন, বিষয়টা গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। ঠিকাদার প্রতিষ্ঠান থানা একটি একটি অভিযোগ জমা দিয়েছেন। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়