শিরোনাম
◈ কক্সবাজার থেকে আরও ১২৪২ রোহিঙ্গা গেল ভাসানচরে  ◈ ওয়ারীতে রেস্টুরেন্টের আগুন নিয়ন্ত্রণে ◈ তামিম ইকবালের হাত ধরে বিপিএলে বরিশালের প্রথম শিরোপা ◈ বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ড: কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ আটক ৩ ◈ বিএনপি নেতারা তাদের বিদেশী প্রভুদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে: ওবায়দুল কাদের ◈ বেইলি রোডের আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর  ◈ বেইলি রোডে আগুন লাগা ভবনটিতে বিল্ডিং কোড লঙ্ঘন করা হয়েছে: মেয়র তাপস  ◈ মানুষের জীবনের দাম-ই নেই: জি এম কাদেরের শোক ◈ দেশে আইনের শাসন না থাকলে দুর্ঘটনা-বিপর্যয় ঘটতেই থাকে: মির্জা ফখরুল ◈ বেইলি রোডে বহুতল ভবনে আগুনে নিহত ৩৮ জনের মরদেহ হস্তান্তর 

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ০৩:১০ দুপুর
আপডেট : ২৩ মার্চ, ২০২৩, ০৩:১০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মোবাইল অ্যাপের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ, আটক ২

আটককৃতরা

মো. আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ: ধরাও যায়না ছোঁয়াও যায়না অবৈধ ক্রিপ্টোকারেন্সি মুদ্রার লেনদেন দিন দিন চাঁপাইনবাবগঞ্জে বাড়ছে। ‘আল্টিমা ফার্ম’ নামক মোবাইল অ্যাপ ব্যবহার করে এই লেনদেন করা হয়। এছাড়া একজনের রেফারেন্সে আরেকজন একাউন্ট খুললেও তার আয় থেকেও অতিরিক্ত ডলার আয় করা যায়। এসব প্রলোভন দেখিয়ে চাঁপাইনবাবগঞ্জে দীর্ঘদিন ধরে অনেকের লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছে একটি প্রতারক চক্র।

বুধবার চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড় মৌচাক মার্কেটের একটি দোকান থেকে এই প্রতারক চক্রের  মূলহোতাসহ দুজনকে আটক করেছে র‌্যাব-৫।

আটককৃতরা হলে- চাঁপাইনবাবগঞ্জে আজাইপুর মহল্লার আলমগীরের ছেলে মুলহোতা জুয়েল (৩৩) ও সদর উপজেলার পাররামকৃষ্ণপুর গ্রামের নাইমুল হকের ছেলে মামুনুর রশিদ (৩৫)।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আটককৃতরা দীর্ঘদিন ধরে প্রতারণা করে আল্টিমা ফার্ম মোবাইল অ্যাপের মাধ্যমে অবৈধ ক্রিপ্টোকারেন্সি মুদ্রা লেনদেন ও অতিরিক্ত অর্থের লোভ দেখিয়ে মানুষের লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছে।

পরে র‌্যাবের ছায়া তদন্তে বেরিয়ে আসে, ওই অ্যাপ ও এজেন্টের মাধ্যমে নগদ টাকা দিয়ে এক ধরনের পয়েন্ট কেনা হয়। যার মাধ্যমে অ্যাপে থাকা বিভিন্ন কম্পানির শেয়ার ক্রয়ের পর শেয়ারের মূল্য বৃদ্ধি সাপেক্ষে লভ্যাংশ প্রদান করা হয়। এছাড়া একজনের রেফারেন্সে আরেকজন একাউন্ট খুললেও তার আয় থেকেও অতিরিক্ত ডলার আয় করা যায়। এসব লোভনীয় অফারের ফাঁদে ফেলে বহু মানুষের লাখ লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা করা হয়েছে। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়