শিরোনাম
◈ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পদের তদন্ত করবে দুদক ◈ খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতা ও রাষ্ট্রদ্রোহের ১১ মামলায় হাজিরা ২৯ জুলাই ◈ ৭ অক্টোবর হামাসের হামলার দায় নিয়ে ইসরায়েলি সেনা গোয়েন্দা প্রধানের পদত্যাগ ◈ প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে রোহিঙ্গা ফেরাতে সহযোগিতা চাওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী ◈ বুধবার থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা ◈ আরও ৭২ ঘণ্টার  ‘হিট অ্যালার্ট’ জারি ◈ যুক্তরাষ্ট্রের প্রতিনিধিপরিষদে টিকটক নিষিদ্ধের বিল পাস ◈ অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন ◈ গরমের সঙ্গে পাল্লা দিয়ে রেকর্ড গড়েছে ডাবের দাম

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২২, ০৮:৫০ রাত
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২২, ০৮:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে কর্মকর্তা দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা 

দুর্নীতি দমন কমিশ

এম এম লিংকন: সরকারি হাসপাতালের কর্মকর্তা এক দম্পতির বিরুদ্ধে প্রায় ৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই দম্পতির মধ্যে একজন মৌলভীবাজার সদর হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. জাকির হোসেন এবং তার স্ত্রী ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজির নার্সিং সুপারভাইজার শেফালী বেগম। সোমবার (৫ ডিসেম্বর) ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক আলী আকবর বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের অনুসন্ধানে প্রমাণ পাওয়া যায়, মৌলভীবাজার সদর হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. জাকির হোসেনের নামে ২ কোটি ৮০ লাখ ৩১ হাজার ৫১৯ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের। এছাড়া দুদকের অনুসন্ধানে তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১ কোটি ৭ লাখ ৬৯ হাজার ১৭১ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ গোপন করার প্রমাণ মিলেছে। যে কারণে তাদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত অর্জন ও মিথ্যা বিবরণী দাখিল করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইনে মামলাটি দায়ের করা হয়েছে। 

এদিকেৃ জাকির হোসেনের স্ত্রী ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজির নার্সিং সুপারভাইজার শেফালী বেগমের বিরুদ্ধে সম্পদ গোপন করার অভিযোগ আনা হয়েছে। তার বিরুদ্ধে ২ কোটি ৯৯ লাখ ৩০ হাজার টাকার অবৈধ সম্পদ ও ৪৩ লাখ ৮০ হাজার ৫৬১ টাকার সম্পদ গোপন করার অভিযোগ এনছে সংস্থাটি।

এমএল/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়