শিরোনাম
◈ মুগদায় ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় কিশোর নিহত ◈ বাংলাদেশ-চীন সামরিক মহড়া মে মাসে, নজর রাখবে ভারত ◈ দুই শিক্ষার্থীর মৃত্যু: চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, যান চলাচল শুরু ◈ বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক ভারত, চীন বা রাশিয়ার মাধ্যমে পরিচালিত নয়: মার্কিন কর্মকর্তা ◈ সিলেটে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২ ◈ থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ◈ রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় ◈ শিক্ষক নিয়োগ: ১৪ লাখ টাকায় চুক্তি, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫ ◈ বিদ্যুৎ-গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না ◈ নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২২, ১২:৪৪ দুপুর
আপডেট : ০৭ অক্টোবর, ২০২২, ০৪:৪৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তক্ষক-সহ ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

গ্রেপ্তার

রেজাউল করিম, শ্রীনগর (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জের শ্রীনগরে আনুমানিক ২০ লাখ টাকা মূল্যের তক্ষক-সহ সাবেক এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। বৃহস্পতিবার বিকেলে শ্রীনগর উপজেলার সিংপাড়া বাজার থেকে আটপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আলী কেলে (৪০) কে গ্রেপ্তার করে র‌্যাব-১০। এসময় তার কাছ থেকে একটি জীবিত তক্ষক উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, শ্রীনগর উপজেলার সিংপাড়া বাজার থেকে বিদেশে পাচারের উদ্দেশ্যে জীবিত বন্যপ্রাণী তক্ষক কেনা-বেচা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ভাগ্যকুল ক্যাম্পের র‌্যাব-১০ এর একটি টিম অভিযান পরিচালনা করে।

এসময় সিংপাড়া বাজারের দুখাই শেখের চায়ের দোকানের সামনে থেকে তক্ষক সহ একই এলাকার মোঃ আলী কেলেকে আটক করা হয়।

র‌্যাব আরো জানায়, উদ্ধারকৃত তক্ষকটির দৈর্ঘ ১২ ইঞ্চি এবং ওজন ১২৬ গ্রাম। কেলে দীর্ঘদিন ধরে সরকারের অনুমোতি ব্যাতিত বিদেশে তক্ষক পাচারকারী চক্রের সাথে অবৈধ কেনা বেচায় জড়িত।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃত মোঃ আলী কেলে জানায়, তক্ষকটির আনুমানিক মুল্য ২০ লাখ টাকা। কেলের বিরুদ্ধে বন আইন এবং বন্যপ্রাণী সংরক্ষন ও নিরাপত্তা আইনে শ্রীনগর থানায় মামলা হয়েছে।

শ্রীনগর থানায় র‌্যাবের দায়েরকৃত এজাহার সূত্রে জানা গেছে, র‌্যাব তক্ষকটি শ্রীনগর উপজেলা বন কর্মকর্তা সেলিম হোসেন খানের কাছে হস্তান্তর করেছে।

শ্রীনগর উপজেলা বন কর্মকর্তা সেলিম হোসেন খান জানান, আদালতের নির্দেশে পাওয়া গেলে তক্ষকটি উপযুক্ত পরিবেশে অবমুক্ত করার ব্যবস্থা করা হবে।

প্রতিনিধি/এএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়