শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৩ জুন, ২০২৪, ১১:২০ রাত
আপডেট : ০৬ জুন, ২০২৪, ০২:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এমপি আনার হত্যাকাণ্ড, দায় স্বীকার করেছেন শিলাস্তি রহমান 

সুজন কৈরী: [২] ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে খুনের উদ্দেশ্য অপহরণের মামলায় জবানবন্দি দিয়েছেন আসামি শিলাস্তি রহমান। সোমবার বিকেলে তাকে আদালতে হাজির করে তদন্তকারী সংস্থা ডিবি। 

[৩] এরপর ১৬৪ ধারায় জবানবন্দি দেন শিলাস্তি। এই হত্যাকাণ্ডে জড়িত ও নেপালে গ্রেপ্তার আরেক আসামি সিয়াম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। পুলিশের করা আবেদনের প্রেক্ষিতে সোমবার আদালত পরোয়ানা জারি করেন। 

[৪] তবে নেপালে গ্রেপ্তার সিয়ামকে বাংলাদেশে ফিরিয়ে আনতে চাইলেও সেটি সম্ভব হয়নি। নেপালের ইন্টারপোল শাখা পুলিশ তাকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করেছে। 

[৫] আনারকে খুনের উদ্দেশ্য অপহরণের মামলায় স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় সোমবার দুপুরে শিলাস্তি রহমানকে আদালতে হাজির করে তদন্তকারী সংস্থা ডিবি। এরপর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালতে তার জবানবন্দি রেকর্ড হয়। জবানবন্দিতে শিলাস্তি রহমান নিউটাউনের সঞ্জীভা গার্ডেনের ওই ফ্ল্যাটে ওঠার কথা স্বীকার করেছেন। 

[৬] তিনি বলেন, ফ্ল্যাট ভাড়া নেয়ার নথিপত্রে তাকে আক্তারুজ্জামান শাহীনের স্ত্রী হিসাবে পরিচয় দেয়া হয়েছে। ঘটনার দিন তিনি জানতে যে ওই ফ্ল্যাটে ঝিনাইদহের এমপি আনার আসবেন। তাকে খুশি করানোর কথা ছিল। বিভিন্ন সময়ে এ ধরনের কাজ তাকে করতে হয়। সঞ্জীভা গার্ডেনের ওই ফ্ল্যাটটি ট্রিপলেক্স ছিল। 

[৭] তিন তলা ফ্ল্যাটের যে ফ্লোরে তিনি ঢুকেছিলেন, ওই ফ্লোরে এমপি সাহেব আসেননি। তাই তাকে কারা হত্যা করেছে বা লাশ কিভাবে গুম করেছে-এ বিষয়ে তিনি কিছুই জানেন না। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়