শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:২৮ রাত
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০২:৫৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাজেকে ইউপিডিএফ-জেএসএস গোলাগুলি, শিশু গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় পাহাড়ের আঞ্চলিক দুই সংগঠনের মধ্যে গোলাগুলির সময় এক শিশু গুরুতর আহত হয়েছে।

রোববার দুপুরে উপজেলার দুর্গম পাহাড়ের শিয়ালদহলুই মৌজায় সাজেকে ইউপিডিএফ (প্রসিত) ও জেএসএসের (সন্তু লারমা) মধ্যে ঘণ্টা ব্যাপী বন্দুকযুদ্ধ হয়। 

স্থানীয়রা বলছেন, অন্তত ৩০০ রাউন্ড গুলির শব্দ শোনা গেছে এবং এক শিশু গুলিবিদ্ধ হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে সাজেক রুইলুই অস্থায়ী হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত শিশুর নাম রোমিও ত্রিপুরা। সে গণ্ডারামছড়া এলাকার ফবেন ত্রিপুরার ছেলে। 

সাজেক ইউনিয়নের সিয়ালদাহ লুই এলাকার মেম্বার জোপ্পুইথাং ত্রিপুরা জানান, দুপুর তিনটা থেকে থেমে থেমে আনুমানিক ২৫০-৩০০ রাউন্ড গুলাগুলির শব্দ শোনা গেছে। এসময় গুলির শব্দে আতঙ্কিত হয়ে দৌড়ে ঘরে যাওয়ার পথে রোমিও ত্রিপুরা গুলিবিদ্ধ হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বিজিবির সিয়ালদাহ লুই বিওপিতে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে সাজেক রুইলুই অস্থায়ী হাসপাতালে পাঠানো হয়। 

সাজেক থানার সার্কেল অফিসার ও রাঙ্গামাটির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল জানান, শিশুটির চিকিৎসার সব প্রস্তুতি নেওয়া হয়েছে। 

এদিকে রাষ্ট্রপতি মো. সাহাবউদ্দিন তিন দিনের অবকাশ যাপনে সাজেক অবস্থান করছেন। ফলে সাজেকসহ আশপাশের এলকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পাশাপাশি নজরদারী বাড়ানো হয়েছে। এর মধ্যেই পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ ও জেএসএসের এর মধ্যে ভয়াবহ এই বন্দুক যুদ্ধের ঘটনায় স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

গত চার ফেব্রুয়ারি সাজেকের মাচালং ব্রিজ পাড়ায় ইউপিডিএফের দুই সদস্য দীপায়ন চাকমা ও আশিষ চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এই হত্যার জন্য জেএসএসকে (সন্তু লারমা) দায়ি করেছে ইউপিডিএফ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়