শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৭:০৭ বিকাল
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৭:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চসিকের প্রকল্প পরিচালককে মারধরের অভিযোগ

শেখ দিদার,চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ২৫০০ কোটি টাকার প্রকল্পে কাজ না পেয়ে প্রকল্প পরিচালকের কার্যালয়ে ঢুকে প্রকল্প পরিচালককে মারধর করার অভিযোগ উঠেছে ঠিকাদারদের বিরুদ্ধে। 

২৯ জানুয়ারি (রোববার) বিকালে নগরের টাইগারপাস অস্থায়ী কার্যালয়ের চতুর্থ তলায় প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর কার্যালয়ে এ ঘটনা ঘটে। উত্তেজিত ঠিকাদারেরা এ সময় প্রকল্প পরিচালকের টেবিল ও নামফলক ভেঙে ফেলেছে বলে জানা যায়।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, আন্দরকিল্লার পুরোনো নগর ভবনে সাধারণ সভা শেষে বেলা পৌনে ৪টায় টাইগারপাসের অস্থায়ী প্রধান কার্যালয়ে নিজের দপ্তরে আসেন প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানী। এ সময় প্রায় ২০-২৫ জন ঠিকাদার অনুমতি ছাড়া তার কক্ষে ঢুকে পড়ে এবং কথা বলার এক পর্যায়ে প্রকল্প পরিচালকের ওপর অতর্কিতভাবে হামলা করেন ঠিকাদাররা। এ সময় ঠিকাদাররা ওই প্রকল্প পরিচালককে কিলঘুষি মারতে থাকেন। অফিস সহকারী তিলক দে তাকে রক্ষা করতে গেলে তিনিও মারধরের শিকার হন।

হামলার এক পর্যায়ে ঠিকাদাররা প্রকল্প পরিচালকের নামফলক ও টেবিলের কাচ অন্যান্য অনেক সামগ্রি ভেঙে ফেলে। প্রায় মিনিট দশেক অবস্থান করে তারা এ হামলা চালান বলে অভিযোগ করেছেন সংশ্লিষ্টরা। হামলা ও মারধরের পর পরই ঠিকাদাররা দ্রুতই সিটি করপোরেশন থেকে সটকে পড়েন। 

প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর দাবি, তদবির করে কাজ না পাওয়ায় ঠিকাদাররা কার্যালয়ে ঢুকে তার ওপর এই হামলা চালিয়েছে।

চট্টগ্রাম নগরীর খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, খবর শুনে ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। হামলার অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, এই প্রকল্পের পরিচালক নিয়োগের বিষয় নিয়ে অনেক জলঘড়িয়ে শেষ পর্যন্ত মো. গোলাম ইয়াজদানীকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী থেকে প্রকল্প পরিচালক নিয়োগ করা হয়েছে। এই বিষয়ে গত বছরের ১৪ আগস্ট তাকে ‘চট্টগ্রাম সিটি করপোরেশনের আওতায় এয়ারপোর্ট রোডসহ বিভিন্ন সড়কসমূহ উন্নয়ন ও গুরুত্বপূর্ণ অবকাঠামোগত উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের পরিচালক হিসেবে নিয়োগ দিয়ে অফিস আদেশ জারি করে স্থানীয় সরকার বিভাগ।

প্রতিনিধি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়