শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ জনগণকেই এ জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রধানমন্ত্রী ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৬:১১ বিকাল
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৬:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জে হরিজনদের উচ্ছেদ বন্ধসহ ৭ দফা দাবিতে মানববন্ধন

মো. আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ: [২] ঢাকায় ‘মিরনজিল্লা হরিজন কলোনী’তে ব্রিটিশ আমল থেকে বসবাসরত হরিজন সম্প্রদায়ের মানুষদের পুনর্বাসন না করে ঢাকা সিটি কর্পোরেশন কর্তৃক উচ্ছেদ করার প্রতিবাদসহ ৭ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশ করেছে হরিজন সম্প্রদায়।

[৩] বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার ব্যানারে এই মানববন্ধ অনুষ্ঠিত হয়। 

[৪] প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ধনঞ্জয় চ্যাটার্জী, উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের প্রতিষ্ঠাতা শীল শ্যাম কিশোর দাস মহারাজজী, জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, কমিউনিস্ট পার্টির নেতা ইসরাইল সেন্টু, হরিজন ঐক্য পরিষদের উপদেষ্টা রথিন রায় রুবেল, হরিজন ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি রাজেন হরিজন, সাধারণ সম্পাদক জেন্টু কুমার, দলিত বঞ্চিত জনগোষ্ঠী আন্দোলন জেলা কমিটির উপদেষ্টা সাজেমান হক, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সদর উপজেলার সাধারণ সম্পাদক সঞ্জিব সাহা, হরিজন নারী নেত্রী মালতি রানীসহ অনেকে।

[৫] সমাবেশে বক্তারা, হরিজনদের হয়রানী, নির্যাতন বন্ধ, হরিজন সম্প্রদানের মানুষদের স্থায়ী আবাসনের ব্যবস্থা, ভূমিহীনদের পুনর্বাসন করাসহ চাকরী ও শিক্ষা কোটা বাস্তবায়নের দাবি জানান।

[৬] মানববন্ধন ও সমাবেশ কর্মসূচিতে চাঁপাইনবাবগগঞ্জের বিভিন্ন এলাকার বহু নারী পুরুষ অংশ নেন। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়