শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ৩০ মে, ২০২৪, ০৪:৩৬ দুপুর
আপডেট : ৩০ মে, ২০২৪, ০৪:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিলেটে ৪ লাখের অধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক‍্যাপসুল

আশরাফ চৌধুরী রাজু, সিলেট: [২] বৃহস্পতিবার (৩০ মে) বেলা সাড়ে ১২টায় সিলেট সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী।

[৩] তিনি বলেন, আগামী শনিবার (১ জুন) সিলেট জেলার মোট ২৪১৩টি অস্থায়ী ও ১৩টি স্থায়ী কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়েসি ৪৪ হাজার ৬৪৩ জন শিশুকে ১টি করে নীল ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়েসি ৩ লাখ ৭০ হাজার ৬৪ জন শিশুকে একটি করে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

[৪] ডা. মনিসর আরও বলেন, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন সফলের লক্ষ্যে গত ২৭ মে সিলেট সিভিল সার্জন অফিসের ইপিআই কনফারেন্স রুমে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

[৫] সাংবাদিকদের প্রশ্নের জবানে সিভিল সার্জন বলেন, সিলেটে সৃষ্টি বন্যা পরিস্থিতিতে আশ্রয়কেন্দ্রগুলোতে ভিটামিন এ প্লাস ক্যাপসুল নির্ধারিত শিশুদের খাওয়ানো হবে। এছাড়া বন্যা পরিস্থিতির উন্নতি হলে অস্থায়ী কেন্দ্রগুলোতে দিন ধার্য্য করে শিশুদের খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল। কোনো শিশুই যাতে ভিটামিন এ প্লাস প্রোগ্রামের বাইরে যাতে না থাকে সেজন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়