শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৯:২৬ রাত
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজীপুরে বৃদ্ধকে মারধরের অভিযোগ ভূমি কর্মকর্তার বিরুদ্ধে

এ এইচ সবুজ, গাজীপুর: [২] জেলার সদর উপজেলায় চা দোকানের এক বৃদ্ধ কর্মচারীকে মারধরের অভিযোগ উঠেছে মির্জাপুর ভূমি অফিসের উপ- সহকারী কর্মকর্তা আব্দুল জব্বারের বিরুদ্ধে। মারধরের শিকার চা দোকানের বৃদ্ধ কর্মচারীর নাম সেলিম মিয়া (৬০)। 

[৩] বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে দিকে সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর ভূমি অফিসের ভেতরে এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় ভুক্তভোগী সেলিম মিয়া বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

[৪] ভুক্তভোগী সেলিম মিয়া জানান, আমি মির্জাপুর বাজারে চা দোকানে কাজ করে জীবিকা নির্বাহ করি। আমি ভূমি অফিসের কর্মকর্তাদের চা আনা নেওয়াসহ স্যারদের সহযোগিতা করে থাকি। আজ দুপুরে ভূমি অফিসের নায়েব আবদুল আলীম স্যার আমাকে বাইরে থেকে কিছু কাগজ এনে দিতে বলে। পরে কাগজগুলো স্যারের কাছে নিয়ে যাওয়ার সময় ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মোহাম্মদ আবদুল জাব্বার স্যার এসব কাগজের বিষয়ে জানতে চায়। আমি লেখাপড়া জানি না। তাই এগুলো কীসের কাগজ বলতে পারি নাই। তাই আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকে বেধড়ক মারপিট করে।

[৫] স্থানীয় ব্যবসায়ী'রা জানান, সেলিম মিয়া একজন সাধারণ লোক লেখাপড়া জানে না। সকলে তাকে দিয়ে টুকিটাকি কাজকাম করায়। সরকারি একজন চাকরিজীবী ভূমি অফিসের ভিতরে একজন বয়স্ক মানুষকে এভাবে মারধর করাটা অন্যায় হয়েছে। সে কোনো অপরাধ করলে তাকে বিচারের আওতায় আনা যেত।

[৬] মির্জাপুর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা আবদুল আলীম জানান, আমি বৃদ্ধ সেলিম কে বাহির থেকে কয়েকটি স্টাম্প এনে দিতে বলেছিলাম। সরকারি কোনো কাগজপত্র তার হাতে দেওয়া হয়নি। সেলিমের সাথে উপ-সহকারী কর্মকর্তা আব্দুল জাব্বারের একটা ভূল বুঝাবুঝি হয়েছে আমি তাৎক্ষণিক প্রতিবাদ করেছি।

[৭] মারধরের বিষয়ে ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মোহাম্মদ আবদুল জাব্বার কাছে জানতে চাইলে তিনি বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করে বলেন, সেলিম মিয়া আমাদের ভূমি অফিসের কর্মচারী না। তার কাছে সরকারি কাগজপত্র দেখার পর জিজ্ঞেস করলে সে দৌড়ে পালিয়ে যায়। মারধর করার বিষয়টি বানোয়াট। 

[৮] গাজীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রোকসানা খাইরুন নেছা জানান, বিষয়টি আমার জানা ছিল না। আমি খোঁজ নিয়ে বিষয়টি দেখে তারপর ব্যবস্থা নিচ্ছি।

[৯] জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইবরাহিম খলিল জানান, এ ঘটনায় আমরা একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে দেখার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়