শিরোনাম
◈ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন  ◈ আইনি সহায়তা দিতে ‘পরামর্শ কর্মকর্তা’ নিয়োগ দেবে সরকার ◈ মিঠাপানির ঝিনুকে উৎপাদিত মুক্তার গহনা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর  ◈ কোরবানিতে চাহিদার চেয়ে পশু বেশি: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখার জন্য ভারত সকল কার্যক্রম পরিচালনা করছে: মির্জা ফখরুল ◈ ক্যাসিনোহোতা সেলিম প্রধানের প্রার্থিতা বাতিল, দিতে হবে জরিমানা ◈ বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী  ◈ যুক্তরাষ্ট্রের অবস্থান পরিস্কার করেছেন ডোনাল্ড লু: ওবায়দুল কাদের  ◈ এনইসি সভায় ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন ◈ বর্তমান ডামি সরকার দেশটিকে একটি লুটপাটের দেশ বানাতে চাচ্ছে: রিজভী

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২৪, ০৯:৫৬ রাত
আপডেট : ২৯ এপ্রিল, ২০২৪, ০৯:৫৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কর্ণফুলীতে দোকানদারদের ভ্রাম্যমান আদালতের জরিমানা

জুনাত আরমান, কর্ণফুলী (চট্টগ্রাম): [২] চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার শিকলবাহা কলেজ বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১টি ওষুধের দোকান, ২টি মুদির দোকানকে ভোক্তা অধিকার আইনে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় কাগজপত্র না থাকায় একটি সিএনজি অটোরিকশাকে ডাম্পিং-এ পাঠানো হয়।

[৩] সোমবার (২৯ এপ্রিল) দুপুর উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী এ অভিযান পরিচালনা করেন। অভিযানে সার্বিক সহযোগিতা ছিলেন ভূমি অফিসের নাজির ও সিএমপি কর্ণফুলী থানার পুলিশ টিম।

[৪] অভিযানে মেয়াদ উর্ত্তীণ ওষুধ রাখা এবং ড্রাগ লাইসেন্স এর মেয়াদ না থাকায় মেসার্স লাল গোলাপ মেডিসিন কর্ণার নামক এক ঔষধের দোকানকে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারায় ৫ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় নমেয়া ও তৈয়ব স্টোর নামক দুটি মুদির দোকানকে ভোক্তা অধিকার আইনের ৩৯ ধারায় মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

[৫] এছাড়াও কোনো প্রকার ডকুমেন্টস না থাকা ও রাস্তার মাঝে আইন অমান্য করে পার্কিং করায় একটি সিএনজি অটোরিকশাকে ডাম্পিং এ পাঠানো হয়।

[৬] এ প্রসঙ্গে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, ‘সাধারণ মানুষের সুরক্ষায় নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে।’ সম্পাদনা: এআর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়