শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২৪, ০৭:১৬ বিকাল
আপডেট : ২৬ এপ্রিল, ২০২৪, ০৭:১৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে পিটিয়ে হত্যা

ইউপি চেয়ারম্যান-মেম্বারসহ জড়িতদের গ্রেপ্তার করে প্রকাশ্যে আনার দাবি

হারুন-অর-রশীদ, ফরিদপুর: [২] ফরিদপুরের মধুখালীতে মন্দিরে আগুন দেয়ার গুজব ছড়িয়ে দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতের অভিযোগ উঠা ইউপি চেয়ারম্যান ও মেম্বার সহ সকলকে ১৫ দিনের ভেতর গ্রেপ্তার করে প্রকাশ্যে আনার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ। 

[৩] এছাড়া নিহতদের পরিবারকে সরকারের কাছে দুই কোটি টাকা ক্ষতিপূরণ ও দেশের প্রতিটি মন্দিরে সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানিয়েছেন দলটি।

[৪] শুক্রবার (২৬ এপ্রিল) জুম্মার নামাজ পরে ফরিদপুর শহরের ইমামউদ্দিন স্কয়ারে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে এ দাবি জানিয়েছেন দলটি। দুই ভাইকে পিটিয়ে হত্যার বিচার চেয়ে ও বিক্ষোভকারীদের উপর গুলি বর্ষণের প্রতিবাদ জানিয়ে এ সমাবেশের আয়োজন করেন দলটির জেলা শাখা। 

[৫] সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দলটির কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী। বক্তব্যকালে তিনি বলেন, মধুখালীতে পঞ্চপল্লীর প্রাথমিক বিদ্যালয়ের কাজে চাঁদা চেয়েছিল এক ইউপি সদস্য, আর পেছন থেকে নিয়ন্ত্রণ করেছেন ওই ইউনিয়নের চেয়ারম্যান। সেখানে নিহত আশরাফুল বাঁধা দিয়েছিল। যার কারণে মন্দিরে আগুন দেয়ার অভিযোগ তুলে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয় দুই ভাইকে। এদেশে আমরা হিন্দুদের সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে থাকি। এখন যদি তারা আমাদের ঘাড়ের উপর উঠেবসে তাহলে আমরা বসে থাকব না। 

[৬] চেয়ারম্যান ও মেম্বার সহ সকলকে ১৫ দিনের ভেতর গ্রেপ্তার করে প্রকাশ্যে আনার দাবি জানিয়ে তিনি বলেন, ওই চেয়ারম্যানকে আপনারা কেন খুঁজে পাচ্ছেন না। এটা আমাদের কাছে আইওয়াশ মনে হচ্ছে। আমরা জেনেছি, ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এটা যেন আইওয়াশ না হয়। পনের দিনের মধ্যে সকলকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক প্রকাশ্যে শাস্তি না দিলে আমরা মাঠে নামতে বাধ্য হবো। 

[৭] এতে দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও জেলার নেতৃবৃন্দসহ কয়েক শত মানুষ অংশগ্রহণ করে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থানে থাকতে দেখা যায় এবং বিক্ষোভকারীদের সাথে সৌহর্দ্যপূর্ণ আচরণ করেন।

[৮] এ সময় ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মিজানুর রহমান বলেন, এ ঘটনার এক সপ্তাহ পার হয়ে গেলেও দৃষ্টান্তমূলক কিছু করা হয়নি। প্রশাসন কাদের পক্ষ নিয়েছে, কাদের খুশি করতেছে- আপনারা তা বুঝতে পেরেছেন। আমাদের আইওয়াশ করা হচ্ছে, দুদিন পর এটি লাপাত্তা হয়ে যাবে। এখনও চেয়ারম্যান এবং জড়িতদের গ্রেপ্তার করা হয়নি। 

[৯] এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা শাখার সভাপতি মুফতি মোস্তফা কামাল, সহ-সভাপতি মাওলানা শামসুল হক, সাধারণ সম্পাদক হাফেজ মিজানুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিসের জেলা শাখার সভাপতি মাওলানা আমজাদ হুসাইন সহ প্রতিটি উপজেলা শাখার নেতৃবৃন্দ।

[১০] বক্তারা দেশের প্রতিটি মন্দিরে সিসি ক্যামেরা স্থাপন সহ দরজার ব্যবস্থা করার দাবি জানান। তারা বলেন, কোনো মুসলিম মন্দিরে আগুন দেয় না, হামলাও করে না। প্রতিটি মন্দিরে হিন্দুদেরই নিরাপত্তা ব্যবস্থা নিতে হবে। তাহলে মন্দিরে মন্দিরে আগুন কারা দিচ্ছে জানা যাবে। এছাড়া তারা সরকারের পক্ষ থেকে নিহতদের দুই কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছেন। 

[১১] এ প্রতিবাদ সমাবেশে বিজিবি ও পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলমের নেতৃত্বে পুলিশ বাহিনীকে সতর্ক অবস্থান নিতে দেখা যায়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী সমাবেশে আগতদের মাঝে ঠান্ডা পানির ব্যবস্থা করে দেন। 

[১২] প্রসঙ্গত, ১৮ এপ্রিল ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর কালি মন্দিরে আগুনের গুজব ছড়িয়ে দুই শ্রমিককে পিটিয়ে হত্যার ঘটনায় স্থানীয় থানায় তিনটি মামলা করা হয়েছে। ঘটনার একদিন পর থানায় মামলা তিনটি নথিভুক্ত করা হয়। এ ঘটনায় মোট ১২ জন আসামি গ্রেপ্তার করা হয়েছে। দুই ভাইকে পিটিয়ে হত্যায় অভিযুক্তদের বিচারের দাবিতে গত মঙ্গলবার সকাল থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত ফরিদপুর-যশোর মহাসড়কে অবরোধ করেন স্থানীয় বিক্ষুব্ধ জনতা।

[১৩] এ কারণে দ্বিতীয় দফায় বুধবার (২৪ এপ্রিল) সকাল থেকে জেলা প্রশাসনের নেতৃত্বে ৪ প্লাটন বিজিবিসহ সংশ্লিষ্ট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিষয়টি নিয়ে জেলাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করায় আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়