শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২৪, ০১:১৫ দুপুর
আপডেট : ২৬ এপ্রিল, ২০২৪, ১১:৫৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাটগ্রাম সীমান্তে বিএসএফে'র গুলিতে বাংলাদেশি নিহত

নুরনবী সরকার, লালমনিরহাট: [২] পাটগ্রাম সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে আবুল কালাম ডাকু (২৪) নামে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছে।
 
[৩] শুক্রবার (২৬ এপ্রিল) ভোরে এ ঘটনা ঘটে। নিহত আবুল কালাম ডাকু উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ডাঙ্গাপাড়া এলাকার মৃত অপির উদ্দিনের ছেলে।  

[৪] আবুল কালাম ডাকু বৃহস্পতিবার রাত ১১টার দিকে বাসা থেকে বেড় হয়ে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের পকেট সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৯ নম্বর সাব পিলারের ওপারে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগীতায় গরু আনতে যায়।
 
[৫] পুলিশ, বিজিবি ও এলাকাবাসী জানিয়েছে, শুক্রবার ভোরে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ফুলকাডাবরী গ্রামের পকেট এলাকা এবং বাংলাদেশের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালঙ্গী গ্রামের ডাঙ্গাপাড়া এলাকায় উভয় দেশের সীমান্তের ৮৪৮ নম্বর প্রধান পিলার ও উপপিলার ৯-এর কাছে চার-পাঁচজনের একটি দল গরু ও অন্যান্য সামগ্রী পারাপারের চেষ্টা করতে থাকে। এ সময় বিএসএফের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা চোরাকারবারীদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে আবুল কালাম ডাকু গুরুতর আহত হলে সঙ্গীয়রা তাকে উদ্ধার করে নিয়ে আসে। পরে তাকে স্থানীয় পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।      

[৬] ৬১ বিজিবি ব্যাটালিয়নের ঝালাংগী কাম্পের নায়েব সুবেদার নুরুল আমিন বলেন, ‘বিএসএফের গুলিতে আবুল কালাম ডাকু নামে একজন যুবক নিহত হয়েছে। থানা পুলিশ পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহটি উদ্ধার করেছে। এ ঘটনায় বিজিবির পক্ষে কড়া প্রতিবাদপত্র পাঠিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।

[৭] নিহতের মা মমতা বেগম বলেন, আবুল কালাম ডাকু এখনও বিয়ে করে নাই। এবার বিয়ে করার কথা ছিল। কিন্তু কী অপরাধের জন্য বিএসএফ তাকে গুলি করে হত্যা করলো। আমি এই হত্যার বিচার চাই।

[৮] এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাইদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বিএসএফের গুলিতে আহত যুবক আবুল কালাম ডাকুকে উদ্ধার করে পরিবারের সদস্যরা পাটগ্রাম হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। আমাদের উপ-পরিদর্শক (এসআই) পাটগ্রাম হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের সুরতহাল প্রতিবেদন শেষে ময়না তদন্তের জন্য মরদেহ লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হবে। এ ঘটনায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা করা হবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়