শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২৩ এপ্রিল, ২০২৪, ১১:১৩ রাত
আপডেট : ২৪ এপ্রিল, ২০২৪, ১২:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সীতাকুণ্ডে জাহাজ ভাঙা শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত

এম, ইব্রাহিম খলিল: [২] ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস মঙ্গলবার চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলায় অবস্থিত দেশের বৃহত্তম জাহাজ ভাঙা শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন করেন। এ ছাড়া তিনি উন্নয়ন সংস্থা ইপসার সেইফটি ফার্স্ট সেন্টারও পরিদর্শন করেন। 

[৩] এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন মার্কিন দূতাবাসের জনসংযোগ কর্মকর্তা মি. স্টিফেন ইভেলি, তথ্য কর্মকর্তা মিস. আশা বে এবং প্রেস ও মিডিয়া কোঅর্ডিনেটর তারিকুল ইসলাম নাহিন।

[৪] ইপসা আয়োজিত মতবিনিময় সভায় অংশগ্রহণ করে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেন, ইপসায় আসার আগে আমি জাহাজ পুনঃপ্রক্রিয়াজাত শিল্প পরিদর্শন করেছি। ইয়ার্ডে পরিবেশ সুরক্ষা এবং শ্রমিক নিরাপত্তা নিশ্চিতকরণে মালিক পক্ষের নানা উদ্যোগ ও প্রচেষ্টা দেখে আমার ভালো লেগেছে। দীর্ঘ দিন ধরে জাহাজভাঙ্গা শিল্প পরিদর্শনের অপেক্ষায় ছিলাম, অবশেষ এসেছি। এখানে এসে জানতে পারি, চারটি শিপইয়ার্ড গ্রিন শিপ ইয়ার্ডের সনদ পেয়েছে।

[৫] তিনি বলেন,আমি আশা করব, হংকং এর  মতো  সবগুলো শিপ রিসাইক্লিং ইয়ার্ড নিজেদের গ্রিন শিপ রিসাইক্লিং ইয়ার্ড হিসেবে প্রতিষ্ঠা করবে। শিপ রিসাইক্লিং সেক্টরে নিরাপত্তা সচেতনতা ও প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার জন্য আমি ইপসাকে সাধুবাদ জানাই। 

[৬] এ সময় ইপসার প্রধান নির্বাহী মো. আরিফুর রহমান মার্কিন রাষ্ট্রদূতের কাছে ইপসার বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কার্যক্রম ও শিপ ব্রেকিং ইয়ার্ডের চলমান কার্যক্রম ও শ্রমিকদের নিরাপত্তার জন্য দক্ষতা উন্নয়ন বিষয়ে ব্যাখ্যা করেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

প্রতিনিধি/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়