শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২৩ এপ্রিল, ২০২৪, ০৩:২৮ দুপুর
আপডেট : ২৩ এপ্রিল, ২০২৪, ০৩:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৃষ্টি প্রার্থনায় গাজীপুরে ইসতিসকার নামাজ আদায়

এ এইচ সবুজ, গাজীপুর: [২] তীব্র গরম থেকে মুক্তির আশায় গাজীপুরের টঙ্গীতে ইসতিসকার নামাজ আদায় করেছেন স্থানীয়রা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাত করা হয়।

[৩] মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১টার দিকে টঙ্গীর তামীরুল মিল্লাত কামিল মাদরাসা ক্যাম্পাস মাঠে এ নামাজের আয়োজন করেন মুসল্লিরা। নির্ধারিত সময়ের আগেই মাঠে জড়ো হন স্থানীয় মুসল্লিরা।

[৪] নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন মাদরাসার প্রধান মুহাদ্দিস ড. মোয়াজ্জেম হোসেন আল আযহারী। 

[৫] নামাজ শেষে ইমাম ড. মোয়াজ্জেম হোসেন আল আযহারী বলেন, অনাবৃষ্টি ও অতি তাপপ্রবাহের কারণে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। এ অবস্থায় আল্লাহর সাহায্য ছাড়া আমরা নিরুপায়। তাই এ দাবদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টি লাভের আশায় আকাশের নিচে মাঠে ইসতিসকার নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করা হয়েছে। নামাজ শেষে আমরা মহান আল্লাহ পাকের দরবারে মাফ চেয়ে কান্নাকাটি করেছি।

[৬] নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সেজন্য মহান সৃষ্টিকর্তার কাছে আমাদের পাপের জন্য তওবা এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। তাই আমরা সবাই একত্র হয়ে এ নামাজ আদায় করেছি।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়