শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২৪, ০৭:৪৬ বিকাল
আপডেট : ২০ এপ্রিল, ২০২৪, ০৭:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ

মো. আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ: [২] চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১৬৭ শিক্ষার্থীর মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। এছাড়াও ১৭৮ শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

[৩] শনিবার দুপুরে সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় এই বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

[৪] নাচোল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি প্রদান করেন জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

[৫] নাচোল উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ছাদেকুল আরেফিন মাতিন, জেলা পুলিশ সুপার ছাইদুল হাসান, জেলা সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, ব্র্যাক ইন্টারন্যাশনাল আফ্রিকার ডিরেক্টর প্রোগ্রাম মিস আন্না মিনজ।

[৬] মতবিনিময় সভায় বক্তরা বলেন, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী অনগ্রসর সুবিধাবঞ্চিত অতিদরিদ্র পরিবারগুলোর শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতের সুবিধার লক্ষে এবং শিক্ষার প্রতি আগ্রহ, ঝরে পড়া ও বাল্যবিয়ে রোধে সাইকেলগুলো বিতরণ করা হয়।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়