শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২৪, ০৩:৩৬ দুপুর
আপডেট : ২০ এপ্রিল, ২০২৪, ০৩:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাইসাইকেলকে মোটরসাইকেলে রূপ দিয়ে ভাইরাল ময়মনসিংহের রানা

শামীম হোসাইন, তারাকান্দা: [২] অনার্স পড়ুয়া অসাধারন প্রতিভার অধিকারি সোহেল রানা। বাল্যকাল থেকে বিভিন্ন উপকরণ দিয়ে সে নানান ধরনের প্রতীকি ছবি তৈরি করার প্রতি আকর্ষণ রয়েছে তার। বাইসাইকেল থেকে মোটর সাইকেলে রুপান্তরিত করে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে ময়মনসিংহের তারাকান্দার পিঠাসুতা গ্রামের সোহেল রানা।

[৩] প্রথমে সাইকেলকে রড, ব্যাটারি, মটর, বার্মিজ ও বিভিন্ন ধরনের রং ব্যবহার করে ডুকাটি মডেলের বাইকটি তৈরিতে প্রায় ৪৫ দিন সময় লেগেছে তার। ৩০/৩৫ হাজার টাকা খরচে এই বাইকটি  তৈরি করা হয়েছে বলে জানায় সে। ১০/১২ টাকার বিদুৎ খরচে প্রায় ৬০/৭০ কি.মি পথ আসা যাওয়া করা যাবে বলে জানায় রানা। 

[৪] ইলেক্ট্রিক এই বাইকটিতে রয়েছে লাইট, হাইড্রোলিক ব্রেক ও হর্ণ।

[৫] রানা পিঠাসুতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সরকারি শিক্ষক মরহুম দুলাল মিয়ার পরিবারের তৃতীয় তম সন্তান। 

[৬] আগামীতে আরও ভাল কিছু তৈরি করে দেশ ও জাতির সুনাম অর্জনের জন্য সর্বমহলে সহযোগিতা সহযোগিতা কামনা করছে অসাধারন প্রতিভার অধিকারি ভাইরাল সোহেল রানা।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়