শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ১৯ এপ্রিল, ২০২৪, ১০:৪৬ রাত
আপডেট : ২০ এপ্রিল, ২০২৪, ১২:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুরুষশূন্য পঞ্চপল্লী 

ফরিদপুরে সন্দেহভাজন গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় টহলে যৌথ বাহিনী

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর: [২] ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে এখন অনেকটা পুরুষশূন্য। আতঙ্ক ও গ্রেপ্তার এড়াতে গা ঢাকা দিয়েছে বাড়ির পুরুষেরা। 

[৩] বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এ গ্রামে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যুর ঘটনায় গ্রামজুড়ে থমথমে অবস্থা। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

[৪] সেই সঙ্গে গতরাত থেকেই ঘটনাস্থলে পুলিশ, র‌্যাব, এপিবিএন, ডিবি, গোয়েন্দা সংস্থাসহ সব আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নজরদারির মধ্যে রেখেছে। এছাড়াও ঢাকা থেকে অতিরিক্ত দেড়শ পুলিশ ঘটনাস্থলে সংযুক্ত করা হয়েছে।

[৫] শুক্রবার (১৯ এপ্রিল) সকাল থেকেই পুরো এলাকা পুরুষশূন্য হয়ে পড়েছে। সরেজমিনে পঞ্চপল্লীর কৃষ্ণনগর এলাকা ঘুরে ঘটনাস্থলের আশপাশের কোনো বাড়িতেই পরিবারের পুরুষ সদস্যদের দেখা মেলেনি। 

[৬] নিহত শ্রমিক আশরাফুল (২১) ও এরশাদুলের (১৫) মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে তবে এ ঘটনায় এখনও থানায় কোনো মামলা রুজু হয়নি। 

[৭] মধুখালী থানা সূত্র জানায়, নিহতের পরিবারের সদস্যরা বাদী হয়ে মামলা দায়ের করবেন। এছাড়া পুলিশ বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করা হবে বলে জানা যায়। হিন্দু অধ্যুষিত পঞ্চপল্লী গ্রামের ওই বারোয়ারি মন্দিরের কালী প্রতিমায় বৃহস্পতিবার সন্ধ্যার পর আগুন লাগার ঘটনা ঘটে। 

[৮] এ ঘটনায় স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা মন্দির থেকে ২০ গজ দূরের পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লক নির্মাণ কাজে নিয়োজিত সাত শ্রমিককে সন্দেহ করে স্কুলের শ্রেণিকক্ষে অবরুদ্ধ করে মারপিট করে। খবর পেয়ে মধুখালী থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গেলে বিক্ষুব্ধরা তাদেরও অবরুদ্ধ করে রাখে। পরে ফরিদপুরের জেলা প্রশাসক পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে অবরুদ্ধদের উদ্ধার করেন।

[৯] আহতদের উদ্ধার করে তিনজনকে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং ৪ জনকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় মধুখালী উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ঘোপেরঘাট গ্রামের শাহজাহান খানের ছেলে আশরাফুল (২১) ও তার ভাই আশাদুল (১৫) মারা যান। আহত আরও দুজনের অবস্থাও আশঙ্কাজনক।

[১০] ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী সিদ্দিকীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শত শত মানুষ এ হামলায় অংশ নেয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি বর্ষণ করা হয়েছে বলে জানান পুলিশ সুপার। বিক্ষুব্ধদের ছোড়া ইট পাটকেলের আঘাতে পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়। সম্পূর্ণ স্বাভাবিক না হওয়া পর্যন্ত পুলিশ মোতায়েন থাকবে বলে জানান পুলিশ সুপার।

[১১] এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে নিহত দুই শ্রমিকের মরদেহ শুক্রবার বিকেলে মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামে নিয়ে যাওয়া হয়। বিকেল ৫টা ১০ মিনিটে নিহতদের গ্রামের বাড়ির পাশের একটি মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

[১২] নামাজে জানাজায় ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলমসহ হাজারো মানুষ অংশ নেয়। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নিহত দুই ভাইয়ের জানাজা শেষে সন্ধ্যা ৬টার দিকে চোপেরঘাট কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

[১৩] ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, যারা এ ঘটনার সঙ্গে জড়িত যতজনই থাকুক, তাদের প্রত্যেককে গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিত করা হবে। একজনও বাইরে থাকবে না এবং এটা দ্রুত সময়ের মধ্যে নিশ্চিত করা হবে। এটি চাঞ্চল্যকর মামলা হিসেবে নথিভুক্ত করে দ্রুত সময়ের মধ্যে বিচারের ব্যবস্থা করা হবে।

[১৪] ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মারুফ হোসেন সরদার বলেন, এ ঘটনার বিশেষ তদন্ত করে আমরা প্রকৃত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। ইতোমধ্যে একজনকে আটক করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়