শিরোনাম
◈ স্কুলের টয়লেটে আটকা শিশু, ৬ ঘণ্টা পর বের হতে সক্ষম  ◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন

প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আপডেট : ১৮ এপ্রিল, ২০২৪, ০৩:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জামিন পেয়ে মেয়েকে জড়িয়ে অঝোরে কাঁদলেন খালেদা

সোহাগ হাসান, সিরাজগঞ্জ: [২] বাবার সঙ্গে আদালতে ঘুরছে ৩ বছরের শিশু ফাতেমা। সবারই অপেক্ষা ফাতেমার মা খালেদার জন্য। আদালত থেকে জামিনের আদেশ পাঠানো হলো কারাগারে। মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলগেটে দাড়িয়ে অপেক্ষা বাবা ও মেয়ের। কখন কারাগার থেকে বের হবে মা সেই প্রতিক্ষার প্রহর যেনো শেষ হয় না ছোট্ট শিশু ফাতেমার। 

[৩] অবশেষে অপেক্ষার পালা শেষ করে কারাগারের গেটে দিয়ে বেড়িয়ে এলেন খালেদা পারভীন। এসেই বুকে জড়িয়ে ধরলেন তার আদরের শিশু ফাতেমাকে। বুকের ধন ৩ বছরের ফুটফুটে এই ফাতেমাকে রেখে কারাগারে কাটাতে হয়েছে ৬টি দিন। তাই তো কারাগার থেকে বের হয়ে এসে আদরের শিশুকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়ছিলো মা মেয়ে দু’জনেই। 

[৪] এনজিওর করা মামলায় ঈদের আগের দিন ৩ বছরের শিশু কন্যাকে রেখে কারাগারে যাওয়া সেই খালোদা পারভীন মঙ্গলবার সন্ধ্যায় কারাগার থেকে মুক্ত হন।

[৫] বেসরকারি এনজিও সংস্থা উদ্দীপন থেকে ঋণ নিয়ে তা সময়মতো পরিশোধ করতে না পারায় তাদের করা মামলায় ঈদের আগের দিন ১০ এপ্রিল বিকেলে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয় গৃহবধু খালেদা পারভীনকে। গ্রেপ্তারের সময় উল্লাপাড়া মডেল থানা চত্বরে ৩ বছরের শিশু কন্যা ফাতেমাকে রেখে পুলিশ ভ্যানে ওঠার মূহুর্তে মা মেয়ের কান্নায় এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। 

[৬] চট্রগ্রামের প্রতিষ্ঠিত বহুজাতিক এক শিল্প প্রতিষ্ঠানের মালিকের নজরে আসে। তখন ঐ শিল্প প্রতিষ্ঠান কারাগারে বন্দি খালেদার ঋণ পরিশোধসহ আইনি সহায়তার হাত বাড়িয়ে দেয়। পরদিন খালেদার সুদসহ ঋণের সকল অর্থ পরিশোধ করা হয় ও আইনজীবি নিয়োগ দেওয়া হয়। তবে ঈদের ছুটিতে আদালত বন্ধ থাকায় খালেদাকে জামিন করানো সম্ভব হয়নি। পরে মঙ্গলবার আদালত খুললে জামিনে মুক্ত হন খালেদা। ঋণ পরিশোধ ও মামলা প্রত্যাহারের ব্যবস্থা করায় খুশি খালেদা ও তার স্বামী। 

[৭] উদ্দীপন নামের একটি এনজিও সংস্থা থেকে দু’বছর আগে ৩০ হাজার টাকা ঋণ নিয়েছেন সিরাজগঞ্জের উাল্লাপড়া উপজেলার চর দমদমা গ্রামের দিন মজুর ইব্রাহিম এর স্ত্রী খালেদা পারভীন। বেশ কয়েকটি কিস্তিতে খালেদা ২০ হাজার টাকা পরিশোধ করেও বাকি টাকা পরিশোধ করতে না পারায় মামলা করে ঐ এনজিও।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়