শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০২৪, ০৬:৩৪ বিকাল
আপডেট : ১৭ এপ্রিল, ২০২৪, ০৬:৩৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজীপুরে লাইসেন্সবিহীন হাসপাতাল কেউ চালাতে পারবে না: সিভিল সার্জন

এ এইচ সবুজ, গাজীপুর: [২] গাজীপুরের সিভিল সার্জন ডা. মাহমুদা আখতার  বলেছেন, গাজীপুরের বেসরকারি প্রতিটি ডায়াগনস্টিক সেন্টারে ৩ স্তরের ড্রেসকোড নির্ধারণ করে দেওয়া হবে। যেন হাসপাতালগুলোতে দালাল ও বহিরাগতদের চিহ্নিত করা যায়৷ এছাড়াও ওটিতে (অপারেশন থিয়েটার) ডাক্তারের নাম ঠিকানা লিখে রাখতে হবে। এই কার্যক্রম আগামী সপ্তাহ থেকে সিভিল সার্জন অফিসের তদারকিতে বাস্তবায়ন করা হবে। 

[৩] মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে 'গাজীপুর পরিবেশ আন্দোলন' (গাপা)'র আয়োজনে হাসপাতালে রোগীর জন্য স্বাস্থ্যকর পরিবেশসহ উপযুক্ত আবাসন ও সেবা নিশ্চিতে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন সিভিল সার্জন। 

[৪] সিভিল সার্জন ডা. মাহমুদা আখতার আরো বলেন, লাইসেন্সবিহীন হাসপাতাল কেউ চালাতে পারবে না। সরকারি হাসপাতালে যেমন ব্যবস্থাপনা কমিটি থাকে, ঠিক সেরকমই বেসরকারি প্রতিটি হাসপাতালে একটি ব্যবস্থাপনা কমিটি রাখতে হবে। আমাদের লোকবলের অভাবে সবকিছু তদারকি করতে পারিনা। তবে সবাইকে সচেতনতার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

[৫] গাজীপুরের সিভিল সার্জন ডা. মাহমুদা আখতারের সভাপতিত্বে গাজীপুর প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল ও গাজীপুর পরিবেশ আন্দোলন'(গাপা)'র ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল এ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

[৬] এসময় প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিকগণ পরিবেশ বান্ধব, সরকারী সনদ, দূষণ রোধ, পরিবেশ ছাড়পত্রসহ রোগীদের পর্যাপ্ত সেবা নিশ্চিত করার অঙ্গিকার ব্যক্ত করেন এবং লাইসেন্সবিহীন হাসপাতাল যাতে চলতে না পারে সেদিকে সবার দৃষ্টি আহ্বান করেন।

[৭] সিভিল সার্জনের মাধ্যমে এসব হাসপাতালে নিয়মিত তদারকির আহ্বান জানান পরিবেশ আন্দোলনের নেতারা। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়