শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ১৬ এপ্রিল, ২০২৪, ০৯:০৯ রাত
আপডেট : ১৬ এপ্রিল, ২০২৪, ০৯:০৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা হলো যে কারণে 

এস. এম আকাশ, ফরিদপুর: [২] অতিরিক্ত গতি, মহাসড়কের নির্দিষ্ট লেন ছেড়ে বিপরীত লেনে চলে এসে গাড়ি চালানোর পাশাপাশি উঁচুনিচু মহাসড়কের কারণেই ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনের পর পুলিশ সুপার, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ও স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

[৩] দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শনের সময়  ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম জানান, দুর্ঘটনাকবলিত বাস ও পিকআপ দুটিরই অতিরিক্ত গতি ছিলো। আর পিকআপ চালক তার নির্দিষ্ট লেন ছেড়ে বিপরীত লেনে চলে আসে। এ কারণে দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করা হচ্ছে।

[৪] তিনি বলেন, বাসের চালক ফিট ছিল কিনা, পিকআপ চালকের লাইসেন্স ছিল কিনা তা এখনো জানা যায়নি। ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সুবাস বাড়ৈ বলেন, গাড়িটি ওভার গতিতে ছিলো। এ কারণেই দুর্ঘটনাটি ঘটতে বলে জানা গেছে।

[৫] স্থানীয়রা জানান, এখানে মহাসড়কের বিভিন্নস্থানে কিছু বিট অর্থাৎ গর্ত আছে, রাস্তাও উঁচুনিচু। ঈদের আগে ২২-২৩টি ছোট-বড় দুর্ঘটনা ঘটেছে। সকালে ঐ বিটের কাছেই এ দুর্ঘটনা ঘটে।

[৬] ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি তিনদিনের মধ্যে প্রতিবেদন দেবে। এছাড়া নিহতদের দাফনের জন্য নগদ ২০ হাজার টাকা এবং আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা প্রদান করা হয়েছে। নিহতদের আবেদনের প্রেক্ষিতে তাদের পরবর্তীতে ৫ লাখ এবং গুরুতর আহতদের ৩ লাখ টাকা করে প্রদান করা হবে।

[৭] সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ জনের মধ্যে ছত্রকান্দার একই শিক্ষক পরিবারের পাঁচ জন, বেজীড়াঙ্গার তিন জন, কুসুমদিয়ার এক জন, ও চর বাঁকাইল গ্রামের একজনের পরিচয় পাওয়া গেছে।

[৮] উল্লেখ্য, মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৮টার দিকে ফরিদপুরের ঢাকা-খুলনা মহাসগড়কের কানাইপুরের দিগনগর এলাকায় যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ঘটনাস্থলে ১১ জন, ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর আরও ২ জন এবং ঢাকা হাসপাতালে নেওয়ার পথে আরও ১জন নিহত হন। এ দুর্ঘটনায় আহত ৬ জন ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়