শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ১৫ এপ্রিল, ২০২৪, ০৮:৫৩ রাত
আপডেট : ১৫ এপ্রিল, ২০২৪, ০৮:৫৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বান্দরবানে ৪ উপজেলায় মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩২ প্রার্থী 

বাবুল খাঁন, বান্দরবান: [২] ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বান্দরবান সদর, রোয়াংছড়ি, থানচি ও আলীকদম ৪টি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় বান্দরবান জেলা নির্বাচন অফিসার এস এম শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

[৩] নির্বাচন অফিসের তথ্যমতে, বান্দরবান সদর উপজেলায় চেয়ারম্যান দুজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ এবং জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর। 

[৪] ভাইস চেয়ারম্যান পদে জেলা কৃষকলীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপন, স্বেচ্ছাসেবকলীগের জেলা সাধারণ সম্পাদক ফারুক আহমেদ ফাহিম, জেলা শ্রমিক লীগের যুগ্নসম্পাদক মো: মামুনুর রশীদ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সানজিদা আক্তার, মেহাইনু মারমা, য়ইসা প্রু মারমা। 

[৫] আলীকদম উপজেলায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা কমিটির সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো: আবুল কালাম এবং  আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো: জামাল উদ্দিন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো: রিটন, মো: কফিল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিনা আক্তার, ইয়াসমিন আক্তার

[৬] রোয়াংছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, আওয়ামীলীগের সভাপতি চহ্লামং মারমা, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অংশৈমং মারমা ও সাহ্লা মং মারমা। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শৈক্যচিং মারমা, প্রু কান্তি তঞ্চঙ্গ্যা, উবামং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাশৈখিং মারমা, রুইচিংপ্রু মারমা, থুইনু প্রু মারমা।

[৭] থানচি উপজেলায় আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান থোয়াইহ্লা অং মারমা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে, চসাথোয়াই মারমা, উক্যসা মারমা, মালিরাম ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বকুলী মারমা, নাজিও মারমা, নুমেপ্রু মারমা।

[৮] বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন জানান, মনোনয়নপত্র জমাদানের শেষদিনে বান্দরবান সদর, থানচি, আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে ২জন করে এবং রোয়াংছড়িতে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন অনলাইনে৷ আর ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ১১ জন এবং মহিলা ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

[৯] মনোনয়নপত্র বাছাই আগামী ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। আর আগামী ৮ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়