শিরোনাম
◈ কক্সবাজারে ডাকাতদলের সঙ্গে র‍্যাবের গোলাগুলিতে নিহত ১ ◈ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা দেশে  ◈ শেখ হাসিনাই বাংলাদেশকে থাইল্যাণ্ডের এতো আপন করে তুলেছেন: থাই মিডিয়া ◈ ভোটকক্ষে লাইভ-সাক্ষাৎকার নেওয়া যাবে না: ইসি হাবিব ◈ পরিবহন ও যোগাযোগ খাতে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনা সরকারের ◈ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করবেন শিক্ষামন্ত্রী ◈ গাড়ির ধাক্কায় শিশু নিহত: ডিএসসিসির চালকসহ ৩ কর্মী চাকরিচ্যুত ◈ রোহিঙ্গদের ফেরাতে অস্ট্রিয়ার কাছে সহায়তার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ খালেদা জিয়ার বিরুদ্ধে ভুয়া জন্মদিন উদযাপনসহ দুই মামলার চার্জ শুনানি ২১ জুলাই ◈ স্কুল বন্ধে হাইকোর্টের আদেশে অসন্তুষ্ট শিক্ষামন্ত্রী, যাবেন আপিলে

প্রকাশিত : ১০ এপ্রিল, ২০২৪, ০৯:৪৬ সকাল
আপডেট : ১০ এপ্রিল, ২০২৪, ০৯:৪৬ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে ঈদ উপহার নিয়ে গভীর রাতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আবদুর রহমান

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর: [২] ঘড়িতে তখন রাত ১২টা। ফরিদপুরের মধুখালী উপজেলার মেছরদিয়া এলাকায় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের দরজায় হাজির মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান।

[৩] দরজায় কড়া নেড়ে মন্ত্রী বললেন, ঘরে কেউ আছেন, কিছু সময় পর ভেতর থেকে বলা হলো খুলছি। একটু পর দরজা খুলতেই মন্ত্রীকে দেখতে পেয়ে চমকে গেলেন মধ্য বয়সী নারী। তিনি তার দরজার সামনে মন্ত্রীকে দেখতে পেয়ে খুশিতে কিছুই বলতে পারছিলেন না। পরে মন্ত্রী তার হাতে তুলে দেন শাড়ি, স্বামীর জন্য লুঙ্গি ও সেমাই, চিনি, দুধ সহ বিভিন্ন সামগ্রী। হাতে পেয়ে তার চোখে মুখে আনন্দের ছাপ।

[৪] এভাবেই মঙ্গলবার (০৯ এপ্রিল) দিনগত গভীর রাতে ঘুরে ঘুরে ফরিদপুরের মধুখালী ও বোয়ালমারী উপজেলার অসহায় ছিন্নমূল মানুষের হাতে ঈদের উপহার সামগ্রী তুলে দিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান এমপি। গভীর রাতে মন্ত্রীর হাত থেকে উপহার সামগ্রী পেয়ে খুশি অসহায় মানুষগুলো।

[৫] রাত সাড়ে ১০ টার দিকে মন্ত্রী তার নিজ বাড়ি কামালদিয়া থেকে রওনা দেন। মধুখালী ও বোয়ালমারী উপজেলার বিভিন্ন সড়কে থাকা ছিন্নমূল মানুষের হাতে তুলে দেন শাড়ি, লুঙ্গি, সেমাই, চিনি ও দুধ। এরপর উপজেলার বিভিন্ন আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের ডেকে তুলে তাদের হাতে তুলে দেন ঈদ সামগ্রী। এভাবে চলে রাত দেড়টা পর্যন্ত।
 
[৬] চলতি পথে দেখা আসমা বেগমের সঙ্গে। গাড়ি থামালেন মন্ত্রী। এরপর তাকে ডেকে তার হাতে তুলে দিলেন শাড়ি।

[৭] গভীর রাতে এভাবে মন্ত্রীকে কাছে পেয়ে এবং তার হাত থেকে উপহার সামগ্রী পেয়ে খুশি অসহায় মানুষগুলো। অনেকেই নিজ চোখে প্রথমবারের মতো মন্ত্রীকে দেখলেন তারা।

[৮] আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা রাশেদা বেগম বলেন, ‘নিজের চোখের সামনে মন্ত্রীকে প্রথম দেখলাম। তার হাত থেকে উপহার পেয়েছি। আমরা পরিবারের সবাই খুশি। ঈদের মাত্র একদিন বাকী, এই সময়ে মন্ত্রী এসে আমাদের শাড়ি, লুঙ্গি, সেমাই, চিনি দিলেন আমরা উনার কাছে কৃতজ্ঞ।’

[৯] সড়কের পাশে ছোট্ট খুপরি ঘরে থাকেন সাহেব আলী। তাকেও ডেকে তুললেন মন্ত্রী। সাহেব আলী মন্ত্রীকে দেখে অবাক, তাও এত রাতে। তার কাছে স্বপ্নের মতো লাগছে বলে জানালেন সাহেব আলী। 

[১০] তিনি বলেন, ‘মন্ত্রীকে ভোট দিয়েছিলাম না দেখে। এবার তাকে প্রথমবার সামনে দেখতে পেলাম। খুবই ভালো লাগছে, তার হাত থেকে ঈদের উপহারও পেলাম। আজকের দিনটি আমার জীবনে স্মরনিয় হয়ে থাকবে।’

[১১] চলতি পথে দেখা আসমা বেগমের সঙ্গে। গাড়ি থামালেন মন্ত্রী এরপর তাকে ডেকে তার হাতে তুলে দিলেন শাড়ি। আসমা বেগম আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, শুধু টিভিতে আর পোস্টারে তাকে দেখেছি। সামনে আজকে প্রথমবারের মতো দেখলাম। আমার কাছে আজই ঈদ মনে হচ্ছে।

[১২] শুধুমাত্র আসমা বেগম, সাহেব আলী, রাশেদা বেগমই নয় রাতে ঘুরে ঘুরে দুই শতাধিক অসহায় মানুষের হাতে মন্ত্রী তুলে দিয়েছেন ঈদ উপহার।

[১৩] গত চার দিন যাবত নিজ নির্বাচনী এলাকা ফরিদপুর-১ (মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গা) আসনের অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ও নিজস্ব তহবিল থেকে ৫ হাজার অসহায় মানুষের হাতে তুলে দিয়েছেন শাড়ি, লুঙ্গি সহ নানা সামগ্রী।

[১৪] মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান এমপি বলেন, ‘অসহায় মানুষের মুখে হাসি ফোটাতেই রাতে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে তাদের হাতে উপহার তুলে দিয়েছি। মৃত্যুর আগের দিন পর্যন্ত এই মানুষগুলোর পাশে থেকে তাদের মুখের হাসি ধরে রাখতে চাই।’

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়