শিরোনাম
◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি 

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ০৪:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ম্যানেজার অপহৃত, ১ লাখ টাকা ও ১৪টি অস্ত্র লুট

বান্দরবানে দুদিনে তিন সরকারি ব্যাংকে ডাকাতি

বাবুল খাঁন, বান্দরবান: [২] মঙ্গলবার রাতে রুমা উপজেলায় সোনালী ব্যাংকে হানা দেওয়ার পর বুধবার থানচি উপজেলা শহরের সোনালী ও বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় ডাকাতি করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। তারা কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য বলে জানা গেছে। 

[৩] সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আফজাল করিম বলেন, মঙ্গলবার রাতে রুমা থেকে কোন টাকা নিতে পারেনি। থানচি উপজেলায় সোনালী ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে ১ লাখ টাকা নিয়েছে। 

[৪] জানা গেছে, মঙ্গলবার রাতে রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে তারাবির নামাজ থেকে ধরে নিয়ে আসে সন্ত্রাসীরা। কিন্তু তখন ভল্টের চাবি তার কাছে ছিল না। চাবি চিল তার বাসায়। তখন তারা ম্যানেজারকে ধরে নিয়ে যায়। ব্যাংক এলাকায় নিরাপত্তায় দায়িত্বরত পুলিশ, আনসার ও সিকিউিরিটি গার্ডদের ১৪টি আগ্নেয়াস্ত্র নিয়ে যায়। ম্যানেজারকে উদ্ধারের জন্য পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনী চেষ্টা চালাচ্ছে। 

[৫] বুধবার বেলা একটার দিকে থানচি সদরের  শাহজাহানপুরের দিক থেকে তিনটি চাঁদের গাড়িতে করে সন্ত্রাসীরা গুলি করতে করতে বাজার এলাকায় প্রবেশ করে। এরপর থানচি উচ্চ বিদ্যালয় সংলগ্ন সোনালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকের ভেতরে ঢুকে নগদ টাকা যা পেয়েছে তা নিয়ে শাহজাহানপুরের দিকে চলে যায়। 

[৬] মঙ্গলবার রাতেই সেনাবাহিনী ও পুলিশসহ সরকারের বিভিন্ন বাহিনীর সদস্যরা রুমা ও থানচি উপজেলা শহরে নিরাপত্তা জোরদার করেছে। তা সত্ত্বেও আতঙ্ক রয়েছে জনমনে। 

[৭] ঘটনার পর রুমা ও থানচি উপজেলায় পর্যটকবাহী গাড়ি চলাচল বন্ধ রয়েছে। জেলার অন্য ৫টি উপজেলার ব্যাংক ও সরকারি প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন। 

[৮] থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন জানান, ডাকাতির সময় ফাঁকা গুলি বর্ষণ করে লোকজনদের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা।

[৯] রুমা ও থানচির ঘটনার প্রসঙ্গে পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, তারা পুলিশ ও আনসারের অস্ত্র নিয়েছে, ম্যানেজারকে তুলে নিয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব 

  • সর্বশেষ
  • জনপ্রিয়