শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ০৪:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ম্যানেজার অপহৃত, ১ লাখ টাকা ও ১৪টি অস্ত্র লুট

বান্দরবানে দুদিনে তিন সরকারি ব্যাংকে ডাকাতি

বাবুল খাঁন, বান্দরবান: [২] মঙ্গলবার রাতে রুমা উপজেলায় সোনালী ব্যাংকে হানা দেওয়ার পর বুধবার থানচি উপজেলা শহরের সোনালী ও বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় ডাকাতি করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। তারা কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য বলে জানা গেছে। 

[৩] সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আফজাল করিম বলেন, মঙ্গলবার রাতে রুমা থেকে কোন টাকা নিতে পারেনি। থানচি উপজেলায় সোনালী ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে ১ লাখ টাকা নিয়েছে। 

[৪] জানা গেছে, মঙ্গলবার রাতে রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে তারাবির নামাজ থেকে ধরে নিয়ে আসে সন্ত্রাসীরা। কিন্তু তখন ভল্টের চাবি তার কাছে ছিল না। চাবি চিল তার বাসায়। তখন তারা ম্যানেজারকে ধরে নিয়ে যায়। ব্যাংক এলাকায় নিরাপত্তায় দায়িত্বরত পুলিশ, আনসার ও সিকিউিরিটি গার্ডদের ১৪টি আগ্নেয়াস্ত্র নিয়ে যায়। ম্যানেজারকে উদ্ধারের জন্য পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনী চেষ্টা চালাচ্ছে। 

[৫] বুধবার বেলা একটার দিকে থানচি সদরের  শাহজাহানপুরের দিক থেকে তিনটি চাঁদের গাড়িতে করে সন্ত্রাসীরা গুলি করতে করতে বাজার এলাকায় প্রবেশ করে। এরপর থানচি উচ্চ বিদ্যালয় সংলগ্ন সোনালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকের ভেতরে ঢুকে নগদ টাকা যা পেয়েছে তা নিয়ে শাহজাহানপুরের দিকে চলে যায়। 

[৬] মঙ্গলবার রাতেই সেনাবাহিনী ও পুলিশসহ সরকারের বিভিন্ন বাহিনীর সদস্যরা রুমা ও থানচি উপজেলা শহরে নিরাপত্তা জোরদার করেছে। তা সত্ত্বেও আতঙ্ক রয়েছে জনমনে। 

[৭] ঘটনার পর রুমা ও থানচি উপজেলায় পর্যটকবাহী গাড়ি চলাচল বন্ধ রয়েছে। জেলার অন্য ৫টি উপজেলার ব্যাংক ও সরকারি প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন। 

[৮] থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন জানান, ডাকাতির সময় ফাঁকা গুলি বর্ষণ করে লোকজনদের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা।

[৯] রুমা ও থানচির ঘটনার প্রসঙ্গে পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, তারা পুলিশ ও আনসারের অস্ত্র নিয়েছে, ম্যানেজারকে তুলে নিয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব 

  • সর্বশেষ
  • জনপ্রিয়