শিরোনাম
◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি 

প্রকাশিত : ০২ এপ্রিল, ২০২৪, ০৫:৩০ বিকাল
আপডেট : ০২ এপ্রিল, ২০২৪, ০৫:৩১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেঘনায় মাছ শিকারের দায়ে ৩৪ জেলের জরিমানা

জহিরুল ইসলাম, লক্ষ্মীপুর: [২] লক্ষ্মীপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৩৪ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

[৩] অভিযানে প্রায় ৫০ হাজার মিটার কারেন্ট জাল, একটি পাই জাল, ৫টি চরঘেরা জাল, ৬টি নৌকা ও আনুমানিক ৪০ কেজি জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়েছে। জব্দকৃত মাছ এতিমখানায় বিতরণ এবং জালগুলো পুড়িয়ে বিনষ্ট হয়। 

[৪] মঙ্গলবার (২ এপ্রিল) সকালে জেলা প্রশাসনের সহযোগিতায় মৎস্য অধিদপ্তর ও মজু চৌধুরীরহাট নৌ-পুলিশ যৌথভাবে মেঘনা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করে। দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ রায় দেন।  

[৫] জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, মার্চ-এপ্রিল দুই মাস ইলিশের অভয়াশ্রম মেঘনা নদীতে জাটকাসহ সকল প্রকার মাছ শিকার নিষিদ্ধ। অবৈধভাবে মাছ শিকারের দায়ে ৩৪ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮ মামলায় ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়