শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ১০:৩৯ রাত
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ১০:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪ ডাকাত গ্রেপ্তার করে পুরস্কৃত হলো ওয়ারী ট্রাফিক জোন

নিজস্ব প্রতিবেদক: [২] পুরান ঢাকার শ্যামপুরে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় স্বর্ণালংকার ও নগদ টাকাসহ দুর্ধর্ষ চার ডাকাতকে গ্রেপ্তার করায় ওয়ারী-ট্রাফিক বিভাগের ওয়ারী-ট্রাফিক জোনকে পুরস্কৃত করেছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

[৩] বৃহস্পতিবার ডিএমপি হেডকোয়ার্টার্সে ওয়ারী-ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার নীপা বিশ্বাস, টিআই পবিত্র বিশ্বাস, টিআই মনির হোসেন, পুলিশ সার্জেন্ট মো. নাজমুল হুদা, আলী হোসেন ও মো. সাফায়েত উদ্দীনকে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার।

[৪] পেশাদারিত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের জন্য ওয়ারী-ট্রাফিক জোনকে অভিনন্দন জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ট্রাফিক বিভাগের সাথে নগরবাসীর সম্পর্ক অনেক বেশি। তারা ভালো কাজের উদাহরণ। ওয়ারী বিভাগ মডেল চালু করবে অন্যান্য বিভাগ তা অনুসরণ করবে। ওয়ারী-ট্রাফিক বিভাগের সকল কর্মকর্তারা নগরবাসীর সেবায় সততা ও দক্ষতার স্বাক্ষর রাখবে বলে তিনি আশা করেন।

[৫] পুরস্কার প্রদানকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খঃ মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

[৬] প্রসঙ্গত, ফরিদপুরের আলফাডাঙ্গা বাজারের একজন স্বর্ণ ব্যবসায়ী গত মঙ্গলবার  ঢাকার তাঁতী বাজার থেকে ৩৮.৯৭০ ভরি স্বর্ণালংকার ও ৩ লাখ ৪৬ হাজার টাকা নিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার জন্য সিএনজি করে পোস্তগোলার উদ্দেশে রওয়ানা হন। রাত আটটার দিকে শ্যামপুরের পোস্তগোলা ব্রিজের পূর্ব পাশে পৌঁছলে কেরানীগঞ্জের দিক থেকে আসা একটি সাদা রংয়ের মাইক্রোবাস হঠাৎ তার সিএনজির গতিরোধ করে। তিনি কিছু বুঝে উঠার আগেই মাইক্রোবাস থেকে দুইজন নেমে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয় এবং তাকে টেনে-হেঁচড়ে মাইক্রোবাসে উঠায়। সেসময় গাড়িতে ড্রাইভারসহ আরো ৪/৫জন ছিলো।

[৭] তারা সকলে মিলে তাকে হাত-পা ও চোখ বাঁধার চেষ্টা করে। ব্যবসায়ী বাধা দিলে কিলঘুষি মেরে আহত করে এবং একপর্যায়ে তাকে মেরে ফেলার ভয় দেখিয়ে তার কাছ থেকে স্বর্ণালংকর ও নগদ টাকা ভর্তি ব্যাগ এবং ২টি মোবাইল ফোন নিয়ে নেয়। ডাকাতরা গাড়িটি ঢাকার দিকে চালিয়ে যেতে থাকে। ঘটনাস্থল থেকে ৫০ গজ দূরে রাস্তায় প্রচন্ড জ্যাম থাকায় তারা গাড়িটি ঘুরিয়ে উল্টোপথে আসতে থাকে। এ সময় শ্যামপুরের পোস্তগোলা এলাকায় কর্তব্যরত সার্জেন্ট নাজমুল গাড়িটি থামিয়ে কাগজপত্র দেখতে চায় ও উল্টাপথে আসার কারণ জিজ্ঞাসা করেন। তখন একজন নিজেকে সেনাবাহিনীর অফিসার পরিচয় দেয়। এ সময় ভিকটিম পুলিশ দেখে গাড়ির ভেতর থেকে তাকে বাঁচানোর জন্য চিৎকার করে।

[৮] তখন সার্জেন্টের সন্দেহ হয় ও আশপাশের টহল পুলিশের সহায়তা নেন। তখন কর্তব্যরত সার্জেন্ট, টিআই ও শ্যামপুর থানা টহল পুলিশ চারজনকে গ্রেপ্তার করে ও লুণ্ঠিত স্বর্ণালংকার, নগদ টাকাসহ ভিকটিমকে উদ্ধার করে।

এসকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়