শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ১০:৩৯ রাত
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ১০:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪ ডাকাত গ্রেপ্তার করে পুরস্কৃত হলো ওয়ারী ট্রাফিক জোন

নিজস্ব প্রতিবেদক: [২] পুরান ঢাকার শ্যামপুরে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় স্বর্ণালংকার ও নগদ টাকাসহ দুর্ধর্ষ চার ডাকাতকে গ্রেপ্তার করায় ওয়ারী-ট্রাফিক বিভাগের ওয়ারী-ট্রাফিক জোনকে পুরস্কৃত করেছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

[৩] বৃহস্পতিবার ডিএমপি হেডকোয়ার্টার্সে ওয়ারী-ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার নীপা বিশ্বাস, টিআই পবিত্র বিশ্বাস, টিআই মনির হোসেন, পুলিশ সার্জেন্ট মো. নাজমুল হুদা, আলী হোসেন ও মো. সাফায়েত উদ্দীনকে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার।

[৪] পেশাদারিত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের জন্য ওয়ারী-ট্রাফিক জোনকে অভিনন্দন জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ট্রাফিক বিভাগের সাথে নগরবাসীর সম্পর্ক অনেক বেশি। তারা ভালো কাজের উদাহরণ। ওয়ারী বিভাগ মডেল চালু করবে অন্যান্য বিভাগ তা অনুসরণ করবে। ওয়ারী-ট্রাফিক বিভাগের সকল কর্মকর্তারা নগরবাসীর সেবায় সততা ও দক্ষতার স্বাক্ষর রাখবে বলে তিনি আশা করেন।

[৫] পুরস্কার প্রদানকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খঃ মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

[৬] প্রসঙ্গত, ফরিদপুরের আলফাডাঙ্গা বাজারের একজন স্বর্ণ ব্যবসায়ী গত মঙ্গলবার  ঢাকার তাঁতী বাজার থেকে ৩৮.৯৭০ ভরি স্বর্ণালংকার ও ৩ লাখ ৪৬ হাজার টাকা নিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার জন্য সিএনজি করে পোস্তগোলার উদ্দেশে রওয়ানা হন। রাত আটটার দিকে শ্যামপুরের পোস্তগোলা ব্রিজের পূর্ব পাশে পৌঁছলে কেরানীগঞ্জের দিক থেকে আসা একটি সাদা রংয়ের মাইক্রোবাস হঠাৎ তার সিএনজির গতিরোধ করে। তিনি কিছু বুঝে উঠার আগেই মাইক্রোবাস থেকে দুইজন নেমে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয় এবং তাকে টেনে-হেঁচড়ে মাইক্রোবাসে উঠায়। সেসময় গাড়িতে ড্রাইভারসহ আরো ৪/৫জন ছিলো।

[৭] তারা সকলে মিলে তাকে হাত-পা ও চোখ বাঁধার চেষ্টা করে। ব্যবসায়ী বাধা দিলে কিলঘুষি মেরে আহত করে এবং একপর্যায়ে তাকে মেরে ফেলার ভয় দেখিয়ে তার কাছ থেকে স্বর্ণালংকর ও নগদ টাকা ভর্তি ব্যাগ এবং ২টি মোবাইল ফোন নিয়ে নেয়। ডাকাতরা গাড়িটি ঢাকার দিকে চালিয়ে যেতে থাকে। ঘটনাস্থল থেকে ৫০ গজ দূরে রাস্তায় প্রচন্ড জ্যাম থাকায় তারা গাড়িটি ঘুরিয়ে উল্টোপথে আসতে থাকে। এ সময় শ্যামপুরের পোস্তগোলা এলাকায় কর্তব্যরত সার্জেন্ট নাজমুল গাড়িটি থামিয়ে কাগজপত্র দেখতে চায় ও উল্টাপথে আসার কারণ জিজ্ঞাসা করেন। তখন একজন নিজেকে সেনাবাহিনীর অফিসার পরিচয় দেয়। এ সময় ভিকটিম পুলিশ দেখে গাড়ির ভেতর থেকে তাকে বাঁচানোর জন্য চিৎকার করে।

[৮] তখন সার্জেন্টের সন্দেহ হয় ও আশপাশের টহল পুলিশের সহায়তা নেন। তখন কর্তব্যরত সার্জেন্ট, টিআই ও শ্যামপুর থানা টহল পুলিশ চারজনকে গ্রেপ্তার করে ও লুণ্ঠিত স্বর্ণালংকার, নগদ টাকাসহ ভিকটিমকে উদ্ধার করে।

এসকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়