শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ০৭ মার্চ, ২০২৩, ১২:৪৩ দুপুর
আপডেট : ০৭ মার্চ, ২০২৩, ০৫:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মশার যন্ত্রণা থেকে বাঁচতে মেয়রকে খোলা চিঠি

ডাক্তার আসিবার পূর্বে রোগী যেন পটল না তোলে

মশা

মাজহারুল ইসলাম: সোমবার (৬ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার বাসিন্দা ও গণমাধ্যম কর্মী দিপন দেওয়ান মেয়র বরাবর একটি চিঠি লিখে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। ওই চিঠিতে তিনি নিজ এলাকাসহ আশপাশের এলাকায় মশার যন্ত্রণা, মশা নিধন না হলে প্রাণহানির আশঙ্কার কথা তুলে ধরেন।

মশা নিধনে সিটি করপোরেশনের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহন করা হলেও আদতে তেমন কিছু হচ্ছে না। দিনদিন ঢাকায় বাড়ছে মশার উপদ্রব। ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন মানুষ। প্রাণও হারাতে হচ্ছে।

চিঠিটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

বরাবর,

আতিকুল ইসলাম
মেয়র,
ঢাকা উত্তর সিটি করপোরেশন।

বিষয়: মশা মারতে কামান দাগানো প্রসঙ্গে।

জনাব,

আমি আপনার উত্তর সিটি করপোরেশনের উত্তরা এলাকার একজন বাসিন্দা। দীর্ঘদিন যাবৎ এই এলাকায় বসবাস করছি। বিকেল থেকেই মশার যন্ত্রণা থেকে বাঁচতে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এরপরও মশার আতিথেয়তা থেকে রেহাই মেলে না। প্রতিদিন সন্ধ্যার পর মশার আদরে বদহজম হয়ে জালের ভিতরেও আশ্রয় নিয়েও রক্ষা মেলে না।

মশাইয়ের কাছে সবিনয় জানতে চাওয়া- সিটি করপোরেশনের মশার ওষুধ আপনি ও আপনার কাউন্সিলর কি করেন? ঊর্ধ্বমূল্যের এই বাজারে আমরা মশার আদরে ডেঙ্গু আক্রান্ত হলে হাসপাতালের খরচের যোগান আসবে কোত্থেকে? আর অক্কা পেলে সেই দায় কে নিবে?

অতএব জনাবের পায়ে ধরে আকুল আবেদন, অতিদ্রুত মশার আতিথেয়তা থেকে আমাদের বাঁচাতে উদ্যোগী হোন। ডাক্তার আসিবার পূর্বে রোগী যেন পটল না তোলে।

নিবেদক,
দিপন দেওয়ান
উত্তরা, ঢাকা।

সামাজিক যোগাযোগমাধ্যমের ওই পোস্টের সঙ্গে একটি ছবিও যুক্ত করেন দিপন দেওয়ান। সেখানে দেখা যায়, ছোট্ট একটু জায়গার মাঝে ১১টি মশা মেরে জড়ো করে রেখেছেন তিনি। তার পোস্টের নিচে অনেকে নিজ নিজ এলাকার মশার যন্ত্রণার কথাও তুলে ধরেছেন। একই সঙ্গে মেয়রকে দ্রুত ব্যবস্থা নেওয়ারও দাবি জানিয়েছেন।

এমআই/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়