শিরোনাম
◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ ভেটোর তীব্র নিন্দা,মার্কিন নীতি আন্তর্জাতিক আইনের নির্লজ্জ লংঘন : ফিলিস্তিন ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ০৭ মার্চ, ২০২৩, ১২:৪৩ দুপুর
আপডেট : ০৭ মার্চ, ২০২৩, ০৫:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মশার যন্ত্রণা থেকে বাঁচতে মেয়রকে খোলা চিঠি

ডাক্তার আসিবার পূর্বে রোগী যেন পটল না তোলে

মশা

মাজহারুল ইসলাম: সোমবার (৬ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার বাসিন্দা ও গণমাধ্যম কর্মী দিপন দেওয়ান মেয়র বরাবর একটি চিঠি লিখে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। ওই চিঠিতে তিনি নিজ এলাকাসহ আশপাশের এলাকায় মশার যন্ত্রণা, মশা নিধন না হলে প্রাণহানির আশঙ্কার কথা তুলে ধরেন।

মশা নিধনে সিটি করপোরেশনের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহন করা হলেও আদতে তেমন কিছু হচ্ছে না। দিনদিন ঢাকায় বাড়ছে মশার উপদ্রব। ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন মানুষ। প্রাণও হারাতে হচ্ছে।

চিঠিটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

বরাবর,

আতিকুল ইসলাম
মেয়র,
ঢাকা উত্তর সিটি করপোরেশন।

বিষয়: মশা মারতে কামান দাগানো প্রসঙ্গে।

জনাব,

আমি আপনার উত্তর সিটি করপোরেশনের উত্তরা এলাকার একজন বাসিন্দা। দীর্ঘদিন যাবৎ এই এলাকায় বসবাস করছি। বিকেল থেকেই মশার যন্ত্রণা থেকে বাঁচতে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এরপরও মশার আতিথেয়তা থেকে রেহাই মেলে না। প্রতিদিন সন্ধ্যার পর মশার আদরে বদহজম হয়ে জালের ভিতরেও আশ্রয় নিয়েও রক্ষা মেলে না।

মশাইয়ের কাছে সবিনয় জানতে চাওয়া- সিটি করপোরেশনের মশার ওষুধ আপনি ও আপনার কাউন্সিলর কি করেন? ঊর্ধ্বমূল্যের এই বাজারে আমরা মশার আদরে ডেঙ্গু আক্রান্ত হলে হাসপাতালের খরচের যোগান আসবে কোত্থেকে? আর অক্কা পেলে সেই দায় কে নিবে?

অতএব জনাবের পায়ে ধরে আকুল আবেদন, অতিদ্রুত মশার আতিথেয়তা থেকে আমাদের বাঁচাতে উদ্যোগী হোন। ডাক্তার আসিবার পূর্বে রোগী যেন পটল না তোলে।

নিবেদক,
দিপন দেওয়ান
উত্তরা, ঢাকা।

সামাজিক যোগাযোগমাধ্যমের ওই পোস্টের সঙ্গে একটি ছবিও যুক্ত করেন দিপন দেওয়ান। সেখানে দেখা যায়, ছোট্ট একটু জায়গার মাঝে ১১টি মশা মেরে জড়ো করে রেখেছেন তিনি। তার পোস্টের নিচে অনেকে নিজ নিজ এলাকার মশার যন্ত্রণার কথাও তুলে ধরেছেন। একই সঙ্গে মেয়রকে দ্রুত ব্যবস্থা নেওয়ারও দাবি জানিয়েছেন।

এমআই/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়