শিরোনাম
◈ মুজিবনগর সরকারের ৪০০ টাকা মাসিক বেতনের কর্মচারি ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি ◈ টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ◈ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতে  ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী ◈ দক্ষিণ লেবাননে ইসরায়েল ফসফসরাস বোমা হামলা ◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২২, ১১:২৯ রাত
আপডেট : ০৪ ডিসেম্বর, ২০২২, ১১:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এত বড় অপরাধ আল্লাহ সইবে না : শেখ সেলিম

শেখ সেলিম

সুজিৎ নন্দী : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যা করার মতো গর্হিত অপরাধ আল্লাহ সইবে না। যারা করেছে, তারা নিশ্চয়ই নিশ্চিহ্ন হয়ে যাবে। আমি আজকে এখানে এসে অত্যন্ত আনন্দিত। 

আমার সেই তাপস আজকে দেশে পরিচিতি লাভ করছে। শিক্ষা-দীক্ষায় বড় হয়েছে। হয়তো মণি ভাই থাকলে এর চাইতে বেশি করতে পারত। কিন্তু আমি এবং আমার স্ত্রী কখনো কাউকে ওদের গায়ে একটা টোকা পর্যন্ত দিতে দেইনি।  শেখ সেলিম বলেন, তাপসের বাবা-মা’র কথা ওর কিছু মনে নেই। 

পরশের আবছা আবছা মনে আছে। কি অপরাধ করছিলেন বঙ্গবন্ধু, কি অপরাধ করছে মনি ভাই, অপরাধ কি এই তারা এদেশের মানুষের মুক্তি ও স্বাধীনতার জন্য সংগ্রাম করছে ? খুনিরা বঙ্গবন্ধুসহ আমাদের পরিবারের প্রায় সকল সদস্যকে হত্যা করছে। যারা করছে তারা নিশ্চয়ই নিশ্চিহ্ন হয়ে যাবে।

রোববার দক্ষিণ সিটির প্রধান কার্যালয় নগর ভবন প্রাঙ্গনে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, শেখ ফজলুল হক মনি’র ৮৪তম জন্মদিবসের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এ মন্তব্য করেন। 

তিনি বলেন, শেখ হাসিনা, শেখ রেহেনা বাইরে ছিল। শেখ হাসিনা আজকে বাংলাদেশের রাজনীতিতে এক নম্বর ব্যক্তি। তিনি আজ এ দেশের প্রধানমন্ত্রী।

তাপস আজ সিটি করপোরেশনের মেয়র। আজকে আমি পার্লামেন্টে আট আট বার নির্বাচিত সংসদ সদস্য। বাংলাদেশের ইতিহাসে কেউ নেই যে ৮ বার পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছে। পরশ ইংরেজিতে মাস্টার্স করেছে। তাকে এখন দায়িত্ব দিয়েছে। 

শেখ সেলিম বলেন, আল্লাহ যদি চায় কেউ কিছু করতে পারে না। এই পরিবারটা হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য ত্যাগের পরিবার। আমরা ভোগ চাই না, আমরা ত্যাগ করতেই আছি।

আমাদের সম্পর্কে কেউ কোনও বদনাম করতে পারবে না। কিন্তু যারা এটা করেছে, তারা নিঃশেষ হয়ে যাবে। এক একেকটা নিঃশেষ হয়ে গেছে। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছেন তাদের পরিণতি কি হয়েছে ?

সভাপতির বক্তব্যে দক্ষিণ সিটির মেয়র ও শেখ ফজলুল হক মণি’র ছোট ছেলে ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস তার প্রয়াত পিতাকে বাংলাদেশের চে গুয়েভারা ও বাংলাদেশ আওয়ামী লীগের থিংক ট্যাংক হিসেবে অভিহিত করেন। 

তিনি বলেন, চে গুয়েভারাকে যেমনি বিপ্লবের, কমিউনিস্ট সংগ্রামের অন্যতম নেতা বলা হয়, তেমনি শেখ ফজলুল হক মণি বাংলাদেশের বিপ্লবের, সংগ্রামের অবিসংবাদিত নেতা ছিলেন। 

বাংলাদেশের চে গুয়েভারা ছিলেন শেখ ফজলুল হক মণি। ভবিষ্যতে কি রাজনৈতিক প্রেক্ষাপট হবে, কিভাবে আমাদেরকে সতর্কতার সাথে এগিয়ে যেতে হবে, এ সকল কিছুই তার লেখনীর মাধ্যমে তিনি বিশ্লেষণ করে গেছেন। তিনি অত্যন্ত মেধাবী একজন রাজনীতিবিদ ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সংরক্ষিত মহিলা আসন-২ সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া বক্তব্য রাখেন। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব আকরামুজ্জামানের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্চাসেবক লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়