শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ০৭:৪৫ বিকাল
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ০৭:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকার উত্তরায় সুপারশপ ও ফার্মেসিতে জরিমানা

সুপার শপ

শাহীন খন্দকার: রাজধানীর নামিদামি পণ্যের আড়ালে নিষিদ্ধ এনার্জি ড্রিংক, মেয়াদোত্তীর্ণ ও আমদানিকারকের স্টিকারবিহীন পণ্য বিক্রির দায়ে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে দুইটি সুপারশপ ও একটি ফার্মেসিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সময় টিভি

একইসঙ্গে ভোক্তাদের পণ্য ক্রয়ে সচেতন ও বিক্রয় প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করে হুঁশিয়ারি দিয়েছে সংস্থাটি। দেশে নিত্যপণ্যের বাজারে দাম যখন লাগামহীন তখন সুপারশপগুলোতে চলছে নৈরাজ্য। মানসম্পন্ন পণ্য পেতে খোলাবাজার থেকে তুলনামূলক বেশি দামে পণ্য কিনেও প্রতারিত হচ্ছেন ভোক্তারা।

আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অদিফতরের একটি দল রাজধানীর উত্তরায় বিশেষ অভিযানে নামে। এসময় দুটি সুপারশপ ও একটি ফার্মেসিতে অনিয়ম পায়।

স্টিকারবিহীন আমদানি করা পণ্য, অতিরিক্ত মূল্য, নিষিদ্ধ এনার্জি ড্রিংক বিক্রিসহ নানা অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো দোষ স্বীকার করে নগদে জরিমানা পরিশোধ করেছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, শুধু সুপারশপ নয়, ভোক্তা অধিকার নিশ্চিত এরকম অভিযান বাজারেও চলাবে। জরিমানার পরও সচেতন না হলে বিক্রয়কার্যক্রম বন্ধ করে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়