শিরোনাম
◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী  ◈ সরকারের বিরুদ্ধে অবিরাম নালিশের রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ বুশরা বিবিকে ‘টয়লেট ক্লিনার’ মেশানো খাবার খাওয়ানোর অভিযোগ ইমরানের ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২২, ০১:৩৭ দুপুর
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০২২, ০১:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আদম তমিজী হক গাজীপুর নয়, ঢাকা উত্তরের মেয়র হতে চান  

আদম তমিজী

আয়শা এরিন: বাংলাদেশি দার্শনিক ঈশ্বরমিত্র একটি নগর ও নগরসেবক সম্পর্কে মতবাদ রেখে বলেছিলেন, “মানচিত্র ভিত্তিক শাসন ব্যবস্থায় আঞ্চলিক উন্নয়ন চেয়ে যেকোন শহরের জনগোষ্ঠী বরাবরের মত এখানেও আবেদনকারী। কিন্তু, তাঁর নাগরিক অধিকার চাইবার যোগ্যতা যেমন আছে কিনা দেখতে হবে, অন্যদিকে রাষ্ট্র কর্তৃক বিশেষ ব্যবস্থায় যখন নগর পরিকল্পনার অন্তর্ভুক্ত হয়ে তুমি একটি সংস্থা কিংবা কর্পোরেশন এর দরজা তৈয়ার করেছো, ধাক্কা দিয়ে বসতেও পেরেছো— তখন নাগরিক তৈরি ও সেবা নিশ্চিত করেই জীর্ণ চেয়ারে বসে শহরটাকে শ্রেষ্ঠ কর, আধুনিক কর।”

এদিকে বাংলাদেশের রাজধানী প্রিয় ঢাকাকে বিশ্বের অন্যতম সেরা শহর হিসাবে গড়ে তুলতেই আদম তমিজী হক স্বপ্নবাজ সত্তা হয়ে একটা সময় রাজনীতির ময়দানে চলে এসেছিলেন। তেমন আদর্শিক অবস্থান থেকে তিনি সরেও আসেন নি। তিনি খুবই জোর কন্ঠে বলছেন, ঢাকা উত্তরের মেয়র হতে চেয়েছিলাম, আজও চাই। 

ঢাকা উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য,মানবিক বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা, হক গ্রুপের কর্ণধার বিশিষ্ট শিল্পপতি আদম তমিজী হক এবার জানান দিয়েছেন, "তাই বলে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন করতে ইচ্ছুক নই।" 

তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমায় নিয়ে যারা মিথ্যাচার করছেন তাদের বলবো,  প্লিজ এগুলো বন্ধ করুন। গাজীপুর নয়,  ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে নির্বাচন করতে চাই।

 আদম তমিজী হক বলেন, আমি যদি নির্বাচনে অংশগ্রহণ করি,  তাহলে  বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ এলাকা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনেই করবো।

উল্লেখ্য, আদম তমিজী হক ২০১৯ সালে্র নির্বাচনে বাংলাদেশের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী হতে চেয়েছিলেন। সে লক্ষ্যে তিনি আলোচনায় চলে আসেন।  ২০২৪ সালেও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র প্রার্থী হিসেবে তিনি লড়তে চান--- তেমন ঘোষণা রেখেছেন । 

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে নিজেকে দেখে আদম তমিজী বলছেন, অনেকেই বলে থাকেন, কেন গাজীপুরের বহিষ্কৃত মেয়র জাহাঙ্গারী আলম এর শাস্তি চেয়ে এখনও পর্যন্ত লড়েই যাচ্ছি? লড়ার সবিশেষ যুক্তি রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু কে অবমাননা যিনিই করুন, বসে থাকা যাবে না। সামাজিক ন্যায়বিচার প্রত্যাশী হয়ে জনগোষ্ঠীর সাংস্কৃতিক অভিরুচিকে ঝালিয়ে নিয়ে প্রমাণ করতে হবে সকলেরই। কিছুক্ষেত্রে আপস করা যায় না, যাবে না।

আদম প্রতিবেদক কে বলেন,  "আমার রাজনৈতিক স্বপ্ন পূরণে গাজীপুর সিটি করপোরেশনের এর মেয়র পদের প্রতি তো কোনো লোভ নেই। ব্যক্তি পর্যায়ে জাহাঙ্গীর আলমের সঙ্গে কোনো দ্বন্দ্বও নেই। কিন্তু, ভবিষ্যতে আর যেন কেউ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি না করতে পারে, তেমন দৃষ্টান্ত উপস্থাপন করেই রাজনীতিক হওয়ার শর্ত পূরণ করতে হবে।"

 মিঃ হক বলেন, যেখানে অন্যায় সেখানেই আমার প্রতিবাদ চলবে। আমি দেখতে পাচ্ছি যে, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকে বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপপ্রচার চালিয়ে বলছে যে, গাজীপুরের মেয়র মনোনয়নের আশায় আমি খুবই তৎপর। না, বঙ্গবন্ধু কে নিয়ে যে ব্যক্তিবিশেষ বা গোষ্ঠী অবমাননার ধৃষ্টতায় যাবে, তাঁদের বিরুদ্ধেই আমার কট্টর অবস্থান নিশ্চিত করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়