শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ১৬ এপ্রিল, ২০২৪, ০৫:১৫ বিকাল
আপডেট : ১৬ এপ্রিল, ২০২৪, ০৫:১৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে সড়ক দুর্ঘটনার বিষয়ে যা জানালেন প্রত্যক্ষদর্শীরা

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর: [২] ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। একই সঙ্গে একের পর এক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছেন মানুষ। সর্বশেষ ফরিদপুরে মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। এছাড়া আহত হয়েছেন আরও পাঁচজন। নিহতদের মধ্যে একই পরিবারের রয়েছেন পাঁচজন।

[৩] সরেজমিনে প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে দুর্ঘটনার বিস্তারিত তথ্য জানা গেছে। তারা জানান, প্রায়শই এ স্থানটিতে দুর্ঘটনা ঘটছে। এর কারণ হিসেবে রাস্তার গঠন ও মেরামতকে দায়ী করেন তারা।

[৪] ঘটনার প্রত্যক্ষদর্শী মরিয়ম বেগম  বলেন, ঘটনাস্থলে আসার পর বাসটির একটি চাকা রাস্তার গর্তে পড়ে যায়। গাড়িটি আড়াআড়ি সড়কের ওপর দাঁড়িয়ে যায়। এসময় পিকআপটি বাসটির মাঝামাঝিতে এসে আঘাত করলে এ দুর্ঘটনা ঘটে।

[৫] আরেক বাসিন্দা জানান, সকালে বিকট শব্দ পেয়ে ঘর থেকে বেরিয়ে দেখি রাস্তায় বাসের মুখোমুখি সংঘর্ষে পিকআপের যাত্রীসহ ঘটনাস্থলে ১১ জন, হাসপাতালে নেওয়ার পর দুজন মোট ১৩ জন মারা যান।

[৬] তিনি আরও বলেন, ঈদের আগের থেকে এ পর্যন্ত কমপক্ষে ১৫-২০টি দুর্ঘটনা ঘটেছে। রাস্তা উঁচুনিচু হওয়ার কারণে এসব দুর্ঘটনা ঘটে।

[৭] লাল মিয়া নামে অন্যজন বলেন, ফরেস্ট অফিস থেকে তেঁতুলতলা পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়কে দুর্ঘটনাপ্রবণ। রাস্তা দূর থেকে মসৃণ মনে হয়, কিন্তু কাছে আসলে উঁচুনিচু ও ভাঙাচোরা বোঝা যায়। গত এক বছরে প্রায় ১৫০ এর বেশি ছোট-বড় দুর্ঘটনা ঘটেছে।

[৮] দুর্ঘটনাস্থল দিকনগর এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম  বলেন, এটা একটা দুর্ঘটনাকবলিত এলাকা। প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটে। ঈদের আগে-পরে দুর্ঘটনা আরও বেড়েছে।

[৯] তিনি আরও বলেন, সকালে বিকট শব্দে ঘুম ভাঙে। রাস্তায় গিয়ে দুর্ঘটনার মর্মান্তিক দৃশ্যটি দেখি। সম্ভবত রাস্তা আঁকাবাঁকা ও রাস্তার বিভিন্ন স্থান ফুলে ওঠার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

[১০] তবে কারণগুলো অস্বীকার করে সড়ক ও জনপদ বিভাগের (গোপালগঞ্জ জোন) অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাদেকুল ইসলাম  বলেন, অভিযোগগুলো সঠিক নয়। সড়কের অবস্থা ভালো আছে। তবে কী কারণে দুর্ঘটনা ঘটেছে এ মুহূর্তে বলা সম্ভব নয়। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পর বিস্তারিত তথ্য জানানো সম্ভব হবে।

[১১] হাইওয়ে মাদারীপুর রিজিওনের পুলিশ সুপার শাহিনুল আলম খান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পাঁচজনের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তপূর্বক বিস্তারিত তথ্য পরবর্তীতে জানানো যাবে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়