শিরোনাম
◈ শান্তি-শৃঙ্খলা ফেরাতে আইনশৃঙ্খলা  বাহিনীকে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ সরকার আলোচনার কোনো পরিস্থিতি রাখেনি, কর্মসূচী অব্যাহত রাখার ঘোষণা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ◈ বিটিভিতে হামলা-আগুন, সম্প্রচার বন্ধ ◈ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ◈ আমরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছি, এটা দুর্বলতা নয়: ডিবিপ্রধান ◈ নরসিংদীতে গুলিতে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু, আহত শতাধিক ◈ চট্টগ্রামে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ ২ ◈ নেত্রকোনায় ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপারসহ আহত অর্ধশত, ৭ আন্দোলনকারী গুলিবিদ্ধ ◈ শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী ◈ শিক্ষার্থীদের পরিবর্তে বিএনপি-জামাত আগুন-সন্ত্রাস নিয়ে মাঠে নেমেছে: ওবায়দুল কাদের   

প্রকাশিত : ২৪ জানুয়ারী, ২০২৪, ০৯:১০ রাত
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৪, ০১:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তৃতীয় লিঙ্গের মানুষদের ট্রান্সজেন্ডার আখ্যা, নিন্দা মহিলা পরিষদের 

সুজন কৈরী: [২] জাতীয় শিক্ষাক্রমের পাঠ্যবইয়ে থাকা তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর বিষয়ে বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের একজন খণ্ডকালীন শিক্ষকের বক্তব্য এবং পরে এই বিষয়টির পক্ষে আন্দোলনের মাধ্যমে এক ধরনের অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপপ্রয়াসের চেষ্টা চলছে দাবি করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মহিলা পরিষদ। 

[৩] বুধবার মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানুর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানিয়ে বলা হয়, দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একজন খণ্ডকালীন শিক্ষক সপ্তম শ্রেণির ইতিহাস ও সমাজ বিজ্ঞান বইয়ে তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠী বিষয়ক অধ্যায়ে থাকা ‘শরীফ থেকে শরীফা’ গল্পের দুইটি পাতা ছিঁড়ে ফেলেন।

[৪] খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে ট্রান্সজেন্ডার আখ্যা দিয়ে শিক্ষা কারিকুলামের বিরুদ্ধে কিছু মানুষ অপপ্রচার চালাচ্ছে। মহিলা পরিষদ এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

[৫] মহিলা পরিষদ মনে করে, রাষ্ট্র যেমন ধর্ম, বর্ণ ও লিঙ্গ পরিচয়ে সবার সমান অধিকার নিশ্চিত করবে। মানুষের সহবস্থান নিশ্চিত করাসহ প্রান্তিক জনগোষ্ঠীর সুরক্ষা ও মানবাধিকার নিশ্চিত করার জন্য সবার প্রতি আহ্বান জানায় মহিলা পরিষদ। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসকে/এসসি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়