শিরোনাম
◈ বিএনপি নেতাদের জামিন বিষয়ে আমাদের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ ‘কিছু ভালো লাগে না’ গ্রুপ দেশের নামে দুর্নাম রটায়: প্রধানমন্ত্রী ◈ বিদেশি ঋণের সুদ পরিশোধে কিছুটা চাপে আছে দেশের অর্থনীতি: অর্থমন্ত্রী ◈ সমালোচনা হবেই, এটা দেখাটা জরুরি না: নান্নু ◈ ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: প্রধানমন্ত্রী ◈ ২০০ ইউনিটের বেশি ব্যবহার করলে বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়বে, ১ মার্চ থেকে কার্যকর ◈ ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ‘৬০ সেনা নিহত’ ◈ দোষী প্রমাণিত হলে অবহেলাকারী ও চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী  ◈ খুলনাকে ৬৫ রানে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম ◈ এরশাদ সর্বস্তরে বাংলাভাষা প্রচলনে আইন করেন: জি এম কাদের 

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:১২ দুপুর
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিলিপ্সের আত্মবিশ্বাস ভেঙে দিয়েছিলেন গার্দিওলা!

স্পোর্টস ডেস্ক: বর্তমান বিশ্বের সেরা কোচদের কাতারে সবার উপরেই থাকবে পেপ গার্দিওলার নাম। অন্তত পরিসংখ্যান তাই বলে। অনেক গড়পড়তার খেলোয়াড়দের কাছ থেকে সেরাটা বের করে আনার সুনাম রয়েছে তার। অনেককেই করেছেন বিশ্বসেরা। সেখানে এই স্প্যানিশ কোচের উপর বড় অভিযোগ এনেছেন এই শীতেই ম্যানচেস্টার সিটি ছেড়ে ধারে ওয়েস্টহ্যামে যোগ দেওয়া ক্যালভিন ফিলিপ্স। মূলত হুট করেই ছন্দ হারানো এই মিডফিল্ডারের আত্মবিশ্বাস বাড়ানো দূরের কথা আরও তলানিতে ঠেলে দেন গার্দিওলা। - ডেইলি স্টার

ওয়েস্টহ্যামে যোগ দেওয়ার পর সম্প্রতি এই প্রসঙ্গে মুখ খুলেছেন ফিলিপ্স, (কাতার) বিশ্বকাপের পর আমি সবচেয়ে কঠিন বিষয়টি অনুভব করি, যখন পেপ এসে বলেছিলেন যে আমার ওজন বেশি। তিনি ঠিক ছিলেন, তবে এটা বলার আরও বিভিন্ন উপায় রয়েছে।

গার্দিওলার সঙ্গে দ্বিমত পোষণ না করলেও সরাসরি বলায় মনোবল ভেঙে যায় ফিলিপ্সের। যা থেকে আর উতরে উঠতে পারছিলেন না। অথচ বেশ দারুণ সম্ভাবনা নিয়েই ২০২২ সালে লিডস ইউনাইটেড ছেড়ে ম্যানসিটিতে যোগ দেন এই ইংলিশ মিডফিল্ডার। ধীরে ধীরে জায়গা হারাতে শুরু করেন। 

বিশেষ করে কাতার বিশ্বকাপের পর আর তেমন একটা জায়গাই হয়নি একাদশে। গার্দিওলাও তাকে নিজের পরিকল্পনা থেকে বাদ দিয়ে দেন।

তাতে নিজের পরিবার থেকেই চাপে ছিলেন বলে জানান ফিলিপ্স, পেপ খুব হতাশ ছিল কারণ আমি আমার লক্ষ্য ওজনের চেয়ে দেড় কেজি হয়েছি। এটা আমার আত্মবিশ্বাসের জন্য একটি বড় ধাক্কা ছিল এবং আমি সিটিতে কেমন অনুভব করেছি। আমার পরিবারও এটা নিয়ে খুশি ছিল না, বিশেষ করে আমার মা। তিনি হতাশ হয়ে পড়েন। তিনি খুব বেশি দেখতে আসেননি কারণ তিনি আমাকে ছাড়া ফুটবল দেখতে পছন্দ করতেন না। 

এলআরবি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়