শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ০১ জুন, ২০২৩, ০৪:১৯ দুপুর
আপডেট : ০১ জুন, ২০২৩, ০৪:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশের পারফরম্যান্সই আমাকে সহকারী কোচের দায়িত্ব নিতে আগ্রহী করেছে: নিক পোথাস

নিক পোথাস

সাঈদুর রহমান: গত বছর দ্বিতীয় দফায় টাইগারদের হেড কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসে হাথুরুসিংহে। এরপর আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেললেও হাথুরুর সহকারীর পদ খালি ছিলো। তবে শেষ পর্যন্ত  লঙ্কান কোচের সহকারীর দায়িত্ব পেয়েছে নিক পোথাস। আয়ারল্যান্ড সিরিজ থেকে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। এবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজ সামনে রেখে দলের অনুশীলনে আছেন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে কথা বলেন পোথাস।  

বাংলাদেশের দায়িত্ব নিতে কেনো আগ্রহী হলেন এমন প্রশ্নের জবাবে  পোথাস বলেন, এটা মোটেও কোনো কঠিন সিদ্ধান্ত ছিল না। গত ১৮ মাস ধরে বাংলাদেশ দুর্দন্ত পারফরম্যান্স করছে। ছেলেদের সামর্থ্য আছে। গত ৬-৮ মাস ধরে দারুণ খেলছে। তাদের সঙ্গে কাজ করা রোমাঞ্চকর।  

সহকারী কোচের দায়িত্ব নিলেও ব্যাটিংটাও দেখবেন পোথাস। টেস্ট ও টি-টোয়েন্টিতে এই বিভাগে খুব একটা ভালো করতে পারছে না বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষেও ভালো কিছু করতে পারছে না বাংলাদেশ ‘এ’ দল। বিশেষত ব্যাটাররা হচ্ছেন ব্যর্থ। পোথাস বলছ্নে, মুহূর্তেই বড় বদল আনা সম্ভব না।  

তিনি বলেন, জাদু লাগবে যেন খুব দ্রুত ব্যাটিং বদলে ফেলা যায়, মজা করছিলাম। দেখুন, সবকিছুরই সময় প্রয়োজন। একটা নতুন সংস্কৃতিতে এসেই আমি সবকিছু বদলে ফেলার কথা ভাবতে পারি না। আমার আগে তাদেরকে দেখতে হবে। আমি তাদের যে সামর্থ্য দেখেছি, ভালো না করার কোনো কারণ নেই। আন্তর্জাতিক ক্রিকেটে এক দল শীর্ষে থাকা মানে অন্য দলের অবনমন। এই উত্থানপতনের সঙ্গেই চলতে হবে। খেলোয়াড়দের যাচাই করার জন্য আমি সময় নিতে চাই। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়