শিরোনাম
◈ আইনি সহায়তা দিতে ‘পরামর্শ কর্মকর্তা’ নিয়োগ দেবে সরকার ◈ মিঠাপানির ঝিনুকে উৎপাদিত মুক্তার গহনা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর  ◈ কোরবানিতে চাহিদার চেয়ে পশু বেশি: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখার জন্য ভারত সকল কার্যক্রম পরিচালনা করছে: মির্জা ফখরুল ◈ ক্যাসিনোহোতা সেলিম প্রধানের প্রার্থিতা বাতিল, দিতে হবে জরিমানা ◈ বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী  ◈ যুক্তরাষ্ট্রের অবস্থান পরিস্কার করেছেন ডোনাল্ড লু: ওবায়দুল কাদের  ◈ এনইসি সভায় ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন ◈ বর্তমান ডামি সরকার দেশটিকে একটি লুটপাটের দেশ বানাতে চাচ্ছে: রিজভী ◈ ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা, কাজ বন্ধ

প্রকাশিত : ০২ মে, ২০২৩, ০৭:৩৬ বিকাল
আপডেট : ০২ মে, ২০২৩, ০৭:৩৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রহমতগঞ্জকে হারিয়ে সেমিফাইনালে শেখ রাসেল

স্পোর্টস ডেস্ক: রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ড সোসাইটিকে ১-০ গোলে হারিয়ে শেষ দল হিসেবে ফেডারেশন কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

মঙ্গলবার মুন্সীগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে চতুর্থ কোয়ার্টার ফাইনালে শুরু থেকেই দাপট দেখায় উভয় দল। তবে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের ১৪তম মিনিটে এমফন উদোহের কাটব্যাক থেকে শেখ রাসেলকে লিড এনে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথ ইকেচুকু।

এগিয়ে যাওয়ার পরও আগের ধাঁচেই খেলতে থাকে শেখ রাসেল। ম্যাচের ৩১তম মিনিটে দারুণ একটি সুযোগও পেয়েছিল দলটি। কিন্তু চার্লস দিদিয়েরের লং পাস থেকে ঠিকঠাকভাবে শট নিতে ব্যর্থ হন মোহাম্মদ ইব্রাহিম। এরপর বক্সে বল পেলেও বলের নিয়ন্ত্রণ নিতে পারেননি ইকেচুকু। শেষ পর্যন্ত বল পেয়ে যান জামাল ভূঁইয়া। কিন্তু ক্রসবারের উপর দিয়ে চলে যায় তার ভলি।

ম্যাচের প্রথমার্ধের ইনজুরি টাইমে চোখ ধাঁধানো এক হেডে বল জালে জড়ান রহমতগঞ্জের দিয়ালো। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। ম্যাচের ৫৮তম মিনিটে আবিদ আহমেদ দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় শেখ রাসেল। এরপরও সমতায় ফিরতে পারেনি রহমতগঞ্জ।

ম্যাচের ৭৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ এক সুযোগ নষ্ট করেন শেখ রাসেলের ইকেচুকু। কিন্তু তার ফাঁকায় পাওয়া শট বাইরে দিয়ে চলে গেলে শেষ পর্যন্ত ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে শেখ রাসেল। আর এর মধ্য দিয়েই চূড়ান্ত হলো সেমিফাইনালের লাইন-আপ। প্রথম সেমিফাইনালে আগামী ৯ মে বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আগামী ১৬ মে দ্বিতীয় সেমিফাইনালে শিরোপাধারী আবাহনী ক্রীড়া চক্রের প্রতিপক্ষ শেখ রাসেল। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়