শিরোনাম

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২২, ০৪:৫৫ দুপুর
আপডেট : ২৬ নভেম্বর, ২০২২, ০২:৫৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুই দল মাঠে নামার আগেই

কাতারে আর্জেন্টিনা-মেক্সিকো সমর্থকদের মধ্যে সংঘর্ষ

সংঘর্ষ

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে সৌদির বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে হেরে চাপে আছে আর্জেন্টিনা। পরবর্তী ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবেন মেসিরা। বিশ্বকাপ জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখতে সেই ম্যাচে জিততেই হবে আর্জেন্টিনা। তবে মাঠের লড়াইয়ের আগেই মাঠের বাইরে সংঘর্ষ বাঁধলো আর্জেন্টিনা এবং মেক্সিকোর সমর্থকদের মধ্যে।

জানা যায়, দোহায় বুধবার দুই দেশের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। ঘটনার ভিডিও ইতেমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। দোহার আল বিদ্দা পার্কে এই সংঘর্ষ বাঁধে। মেক্সিকোর সমর্থকরা আর্জেন্টাইন অধিনায়ক মেসিকে নিয়ে বাজে মন্তব্য করায়  এই সংঘর্ষ বাঁধে।- হিন্দুস্তানটাইমস

এই সংঘর্ষের সাক্ষী থেকেছেন মেক্সিকান সাংবাদিক ওমার নিনো। তিনি দাবি করেন, সেখানে জখম হওয়া ফুটবলপ্রেমীদের প্রাথমিক শুশ্রুষা করেন অন্য ফুটবলপ্রেমীরাই। ঘটনাস্থলে প্রাথমিকভাবে কোনও কাতারি পুলিশ ছিল না বলেই অভিযোগ উঠেছে। এই আবহে কাতারের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠেছে।
 
উল্লেখ্য, ৩০ লাখ মানুষের দেশ কাতারে বিশ্বকাপর সময় ১৫ লাখেরও বেশি বিদেশির আগমন ঘটবে বলে অনুমান করা হচ্ছে। এই আবহে বিশ্বকাপে নিরাপত্তা নিশ্চিত করতে প্রায় ৫০ হাজার প্রশিক্ষিত নিরাপত্তাকর্মী নিয়োজিত থাকবেন।

এদিকে আইনশৃঙ্খলার ক্ষেত্রে নিরাপত্তারক্ষীদের দেখা না মিললেও সংস্কৃতি রক্ষার্থে সর্বত্র পৌঁছে যাচ্ছে কাতারি পুলিশ। ছয়রঙা রামধনুর কোনও পোশাক বা প্রতীক দেখলেই কঠোর হচ্ছে নিরাপত্তারক্ষীরা। সাংবাদিকদের ওপর ‘বিশেষ নজর’ রেখে চলেছে কাতারি পুলিশ। সম্পাদনা: খালিদ আহমেদ

এলআরবি/কেএ/এনএইচ
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়